Mir cement
logo
  • ঢাকা শনিবার, ০৮ মে ২০২১, ২৫ বৈশাখ ১৪২৮

রাবিতে শিক্ষক-ছাত্রলীগের ধাক্কাধাক্কি, শিক্ষকদের গুলি করে হত্যার হুমকি

রাবিতে শিক্ষক-ছাত্রলীগের ধাক্কাধাক্কি: শিক্ষকদের গুলি করে হত্যার হুমকি
রাবিতে শিক্ষক-ছাত্রলীগের ধাক্কাধাক্কি: শিক্ষকদের গুলি করে হত্যার হুমকি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) সিন্ডিকেট সভা নিয়ে শিক্ষক ও ছাত্রলীগের মধ্যে ধাক্কাধাক্কির ঘটনা ঘটেছে। এ ঘটনায় শিক্ষকদের গুলি করে হত্যার হুমকি দেয় ছাত্রলীগের এক কর্মী।

মঙ্গলবার (৪ মে) ১০টার দিকে ভিসির বাসভবনের সামনে এ ঘটনা ঘটে। এ সময় রেজিস্ট্রার সিন্ডিকেট সভা স্থগিতের ঘোষণা দেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, আগামী বৃহস্পতিবার (৬ মে) মেয়াদ শেষ হচ্ছে বর্তমান উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান এর। মঙ্গলবার সকালে একটি সিন্ডিকেট সভার আহ্বান করা হয়। সভায় অবৈধভাবে নিয়োগ দেওয়া হবে এই আশঙ্কায় আগে থেকে সভা বন্ধের দাবিতে ভিসির বাসভবনের সামনে অবস্থানের ঘোষণা দেয় প্রগতিশীল শিক্ষক সমাজের 'দুর্নীতি বিরোধী শিক্ষকবৃন্দ।

তারা সকাল সাড়ে ৯টায় অবস্থানের ঘোষণা দেয়। তবে তাদের আগেই উপাচার্যের বাসভবনের গেটে অবস্থান নেয় চাকরি-প্রত্যাশী ছাত্রলীগের বর্তমান ও সাবেক সদস্যরা। সকাল ১০টার দিকে আন্দোলনকারী শিক্ষকরা উপাচার্যের বাসভবনে ঢুকতে চাইলে ছাত্রলীগের নেতারা বাঁধা দেয়। শিক্ষকরা জোরপূর্বক প্রবেশের চেষ্টা করলে ছাত্রলীগের নেতারা শিক্ষকদের ধাক্কা দেয়। এ সময় আকাশ নামে ছাত্রলীগের বহিরাগত এক কর্মী শিক্ষকদের গুলি করে হত্যার হুমকি দেয়। আকাশের বাড়ি মেহেরচন্ডী এলাকায় বলে জানা যায়।

আন্দোলনকারী শিক্ষকদের প্রতিনিধি ও বাংলা বিভাগের অধ্যাপক সফিকুন্নবী সামাদী বলেন, আমরা উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ করতে এসেছি। সাক্ষাৎ না হওয়া পর্যন্ত যাব না। তারা ভাড়াটিয়া নিয়ে এসেছে আমাদের আন্দোলন বন্ধ করতে।

তবে হুমকির বিষয়ে প্রক্টর অধ্যাপক লুৎফর রহমানের কাছে জানতে চাইলে তিনি বিষয়টি এড়িয়ে যান।

এদিকে সকাল সাড়ে ১০টার দিকে রেজিস্ট্রার অধ্যাপক আব্দুস সালাম গণমাধ্যমকে জানান শিক্ষকদের আন্দোলনের কারণে আজকের সিন্ডিকেট সভা স্থগিত করা হয়েছে।

জিএম

RTV Drama
RTVPLUS