Mir cement
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮

গ্যাস সংকটে জ্বলছে না অধিকাংশ চুলা

গ্যাস সংকটে জ্বলছে না অধিকাংশ চুলা
গ্যাস সংকটে জ্বলছে না অধিকাংশ চুলা

নরসিংদীতে আবাসিক সংযোগ গুলোতে দেখা দিয়েছে গ্যাস সংকট। এতে চুলায় আগুন না জ্বলায় চরম দুর্ভোগ পোহাচ্ছেন শহরের বিভিন্ন মহল্লার বাসিন্দারা। দীর্ঘদিন ধরে চলমান এই দুর্ভোগ লাঘবে বারবার অভিযোগ করা হলেও তিতাস গ্যাস কর্তৃপক্ষ সমাধানের উদ্যোগ নিচ্ছে না বলে অভিযোগ গ্রাহকদের।

শহরের বিভিন্ন মহল্লার বাসিন্দাদের সাথে কথা বলে জানা গেছে, প্রতি বছর শীত মৌসুমে গ্যাসের চাপ কমে যাওয়ায় চরম দুর্ভোগে পড়েন নরসিংদী শহরের তিতাস গ্যাসের আবাসিক গ্রাহকরা। পরে গ্রীষ্মকালে গ্যাসের চাপ বাড়ার পর কেটে যায় এই গ্যাস সংকট। কিন্তু এ বছর শীতের মৌসুমে সংকটের পর গ্রীষ্মকালেও চাপ বাড়ছে না গ্যাসের। বিশেষ করে অতিমাত্রায় চাপ কমে যাওয়ায় দুর্ভোগ পোহাচ্ছেন শহরের ভেলানগর, বিলাসদী, টাউয়াদী, দাসপাড়া, ব্রাহ্মন্দী, কাউরিয়াপাড়া, বানিয়াছল, পুরানপাড়া, নাগরিয়া-কান্দিসহ বিভিন্ন মহল্লার বাসিন্দারা।

গ্রাহকদের অভিযোগ, ভোর থেকে রাত ১২টা পর্যন্ত গ্যাস না থাকায় সারাদিন চুলোয় আগুন জ্বলে না। ঠিক মতো গ্যাস না পাওয়ায় রান্নার কাজে বাড়তি খরচে সিলিন্ডার গ্যাস, লাকড়িসহ বিকল্প জ্বালানী ব্যবহার করতে হচ্ছে তাদের।

সদর উপজেলার টাউয়াদী এলাকার মাজহারুল ইসলাম বলেন, গ্যাস সংকটের কারণে সিলিন্ডার গ্যাস ও লাকড়ি কিনে রান্না করতে হচ্ছে। অন্যদিকে তিতাস গ্যাসের বিলও দিতে হচ্ছে পাশাপাশি বাড়তি খরচ করে সিলিন্ডার গ্যাস কিনতে হচ্ছে। নিম্ন আয়ের মানুষের পক্ষে এটা খুবই কষ্টকর।

এ বিষয়ে তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লি: এর নরসিংদী আঞ্চলিক কার্যালয়ের উপ-মহা ব্যবস্থাপক অজিৎ কুমার দে বলেন, গ্যাস সংকট একটি জাতীয় সমস্যা। লাইনে ময়লা জমে যাওয়ায় পাইপ পরিষ্কারের কাজের জন্য বাখরাবাদ সিদ্ধিরগঞ্জ লাইনটি বন্ধ হয়ে যাওয়ায় তিতাস নেটওয়ার্কের সব জায়গায় চাপের সমস্যা দেখা দিয়েছে। কাজ শেষ হলে সমস্যা ধীরে ধীরে সমাধান হয়ে যাবে। তবে পাশের জেলা নারায়ণগঞ্জ এর চেয়ে নরসিংদীতে গ্যাসের চাপ বেশি।

জিএম

RTV Drama
RTVPLUS