Mir cement
logo
  • ঢাকা রোববার, ০৯ মে ২০২১, ২৬ বৈশাখ ১৪২৮

বজ্রপাতে আপন দুই ভাই নিহত

Two of his brothers were killed in a lightning strike
ফাইল ছবি

সুনামগঞ্জের দিরাই উপজেলায় বজ্রপাতে আপন দুই ভাই নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও তিন জন।

আজ বুধবার সকাল সাড়ে ৭টার দিকে দিরাই উপজেলার ভাটিপাড়া ইউনিয়নের মথুরাপুর গ্রামের দক্ষিণের লামার হাওরের বোরো জমিতে এই হতাহতের ঘটনা ঘটে।

নিহতরা হলেন- মথুরাপুর গ্রামের মৃত আব্দুল মনাফের ছেলে ফখরুল ইসলাম (৫৫) ও তার ছোট ভাই ফজলুর রহমান (৩৮)।

আহতরা হলেন- একই গ্রামের ভুলু মিয়ার ছেলে সাজনুর মিয়া (৫০), আব্দুল ওয়াহাব মিয়া ছেলে হাবিব মিয়া (৫৫) ও শাহরুত মিয়ার ছেলে লাদেন মিয়া (২৫)

নিহতদের পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, আজ বুধবার সকালে মথুরাপুর গ্রামের দক্ষিণ দিকের লামার হাওরের কৃষক ফজলুর রহমানের জমির বোরো ধান কাটতে গিয়েছিলেন ফজলুর রহমান ও তার বড় ভাইসহ গ্রামের সাত জন কৃষক। এসময় বজ্রপাত হলে ঘটনাস্থলে মারা যান ফখরুল ইসলাম ও তার ছোট ভাই ফজলুর রহমান। আশপাশের লোকজন নিহতদের মরদেহ উদ্ধার করে ও আহতদের উদ্ধার করে তাৎক্ষণিক দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠান।

খবর পেয়ে সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদুর রহমান মামুন ও ভাটিপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ হাজান কাজী। হতাহতের পাশে দাঁড়িয়েছে জেলা-উপজেলা প্রশাসন। নিহত দুইজনের পরিবারকে নগদ ২০ হাজার টাকা করে ও আহত তিনজনকে ৫ হাজার টাকা করে অর্থ সহায়তা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন সুনামগঞ্জের জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন। হতাহতদের বাড়িতে গিয়ে অর্থ সহায়তা পৌঁছে দিয়েছেন দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদুর রহমান মামুন।

দিরাই থানার ওসি আজিজুর রহমান বলেন, মথুরাপুর গ্রামের হাওরে বোরো ধান কাটতে গিয়ে বজ্রপাতে দুই কৃষক নিহত হয়েছেন। আরও তিনজন কৃষক আহত হয়েছেন। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। খবর পাওয়ার পরপরই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

জিএম/এসএস

RTV Drama
RTVPLUS