Mir cement
logo
  • ঢাকা রোববার, ১৬ মে ২০২১, ২ জ্যৈষ্ঠ ১৪২৮

বান্দরবান  প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৯ এপ্রিল ২০২১, ১৬:৪৮
আপডেট : ১৯ এপ্রিল ২০২১, ১৬:৫৪

রাষ্ট্রবিরোধী প্রচারণার অভিযোগে দুই যুবক আটক

রাষ্ট্রবিরোধী প্রচারণার অভিযোগে দুই যুবক আটক
রাষ্ট্রবিরোধী প্রচারণার অভিযোগে দুই যুবক আটক

বান্দরবানে নাইক্ষ্যংছড়িতে ফেসবুকের মাধ্যমে রাষ্ট্রবিরোধী প্রচারণার অভিযোগে দুই যুবক আটক করা হয়েছে। রোববার ( ১৮ এপ্রিল) রাতে পৃথক অভিযান চালিয়ে নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের দক্ষিন বাইশারী ও সদর ইউনিয়নের চাকঢালা গ্রাম থেকে তাদের আটক করা হয়। সোমবার (১৯ এপ্রিল) তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করার পর তাদের আদালতে পাঠানো হয়। সেখান থেকে তাদরকে কারাগারে পাঠানো হয়েছে।

আটককৃতরা হলেন, বাইশারী ইউনিয়নের দক্ষিন বাইশারী গ্রামের বাসিন্দা মৃত জয়নাল আবেদীনের ছেলে হাফেজ হামিদুর রহমান (২৭), সে দক্ষিন বাইশারী আল হেরা জামে মসজিদের ইমাম ও খতিব। অপরজন নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের চাকঢালা এলাকার মৃত মকবুল আহমদের ছেলে অলি আহমদ (২৬)।

এদিকে আটক হাফেজ হামিদুর রহমানের বড় ভাই আমানুল হক জানান, তার ছোট ভাই একজন কোরআনে হাফেজ এবং দক্ষিন বাইশারী আল হেরা জামে মসজিদের ইমাম ও খতিব। সে কখনও রাষ্ট্রবিরোধী বা সরকারবিরোধী কোনও কাজে জড়িত ছিল না এবং এখনো নেই। সে ষড়যন্ত্রের শিকার হয়েছে। অভিযোগের সুষ্ঠ তদন্ত হলে অবশ্যই তার ছোট ভাই হাফেজ হামিদুর রহমান নির্দোষ প্রমানিত হবেন।

নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আলমগীল হোসেন মামলার সত্যতা নিশ্চিত করে বলেন, আটক দুই যুবক দীর্ঘদিন ধরে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে সরকার ও রাষ্ট্র বিরোধী বিভিন্ন মিথ্যা অপপ্রচার করছিল। আটকের পর তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। রাষ্ট্রবিরোধী অপপ্রচারের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এমআই

RTV Drama
RTVPLUS