logo
  • ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮

ব্রাহ্মণবাড়িয়া হেফাজতের তাণ্ডব: রাস্তায় দায়িত্ব নিলেন ব্রাহ্মণবাড়িয়ার মেয়র

ব্রাহ্মণবাড়িয়া হেফাজতের তাণ্ডব: রাস্তায় দায়িত্ব নিলেন ব্রাহ্মণবাড়িয়ার মেয়র

জাঁকজমক আয়োজন, আনন্দঘন পরিবেশ, সুধীজনদের ভীড়। দায়িত্বভার গ্রহণের চিত্রটা এরকমই হওয়ার কথা ছিল। তার বদলে অশ্রসজল চোখ। মঞ্চ-মিলনায়তনের বদলে খোলা আকাশের নিচে সম্পন্ন হলো ব্রাহ্মণবাড়িয়া পৌর পরিষদের দায়িত্বভার গ্রহণ।

আজ বৃহস্পতিবার পৌর ভবনের সামনে দায়িত্ব গ্রহণের এই ভিন্ন আয়োজনে ছিল বিষাদের ছায়া।

হেফাজতের হরতাল-আন্দোলনে তাণ্ডব চালানো হয় ব্রাহ্মণবাড়িয়া পৌরভবনে। আজ সাজসজ্জায় যে মিলনায়তনের চেহারা থাকার কথা ছিলো অন্যরকম, সেটি পুড়ে কয়লা। ভাঙচুর আর আগুনে পুড়ে শেষ সবই। নাগরিক সেবা প্রদানের কোনও কিছুই রক্ষা হয়নি। প্রায় ৭২ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান পৌরসভার কর্মকর্তারা। হামলা হয় মেয়রের বাসাতেও।

পৌরভবনের সামনের রাস্তায় দুটি তাবুতে খোলা হয়েছে অস্থায়ী কার্যালয় ও তথ্য সেবা কেন্দ্র। এমনি বিপর্যস্ত অবস্থায় দায়িত্ব কাঁধে নিলো নতুন পৌর পরিষদ। সকাল সাড়ে ১১টার দিকে দ্বিতীয়বার নির্বাচিত মেয়র নায়ার কবির আসেন পৌর প্রাঙ্গণে। ভবনের সামনের রাস্তায় খোলা আকাশের নিচে আধঘণ্টায় শেষ হয় তার আর কাউন্সিলরদের দায়িত্বভার গ্রহণের আনুষ্ঠানিকতা।

এর আগে ২৩ মার্চ চট্টগ্রামে বিভাগীয় কমিশনারের কার্যালয়ে শপথ নেয় এই পৌর পরিষদ। দায়িত্বগ্রহণের পর মেয়র নায়ার কবির ঘুরে ঘুরে দেখেন জ্বলে পুড়ে যাওয়া সবকিছু। প্রতিক্রিয়ায় জানান, এমনটি হবে কখনো ভাবতে পারিনি। অবিশ্বাস্য মনে হচ্ছে। এভাবে তারা সবকিছু জ্বালিয়ে পুড়িয়ে দিলো কোন আক্রোশে। সেটিই আমার প্রশ্ন। অথচ যুগযুগ ধরে এই পৌরভবন, ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন অফিসে কার্যক্রম চলেছে। কিন্তু এমন ঘটনা কখনো ঘটেনি।

এসএস

RTV Drama
RTVPLUS