logo
  • ঢাকা বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ২ বৈশাখ ১৪২৮

ব্রাহ্মণবাড়িয়ায় প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৫ এপ্রিল ২০২১, ১৫:২৮
আপডেট : ০৫ এপ্রিল ২০২১, ১৬:৪৩

বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙচুরকারী সেই যুবক গ্রেপ্তার

The young man who vandalized Bangabandhu's mural was arrested
বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙচুরকারী সেই যুবক গ্রেপ্তার

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের আন্দোলনের সময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল ভাঙচুরের ঘটনায় অভিযুক্ত তরুণ মো. আরমান আলিফকে (২২) অস্ত্র ও গুলিসহ আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

সোমবার (৫ এপ্রিল) বিকেল ৩টায় ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে র‌্যাব-১৪ এর অধিনায়ক লে. কর্নেল আবু নাঈম মো. তালাত এ তথ্য জানিয়েছেন।

আটককৃত আরমান জেলার নাসিরনগর উপজেলার ফুলকাকান্দি গ্রামের শুকুর মিয়ার ছেলে।

আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের চোখ এড়াতে আরমান চুল-দাড়ি কামিয়ে ফেলেছিলেন। গতকাল রোববার (৪ এপ্রিল) রাত ৯টার দিকে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার বিশ্বরোড এলাকা থেকে তাকে আটক করে র‌্যাব-১৪ এর ভৈরব ক্যাম্পের সদস্যরা।

সংবাদ সম্মেলনে লে. কর্নেল আবু নাঈম মো. তালাত জানান, আরমানের দেয়া তথ্যমতে জেলা শহরের কাজীপাড়া মহল্লার ভাড়া বাসা থেকে বঙ্গবন্ধুর ম্যুরাল ভাঙচুরের কাজে ব্যবহৃত শাবলটি উদ্ধার করা হয়। এছাড়া তার বাসা থেকে একটি পিস্তল ও দুটি ম্যাগাজিন এবং চার রাউন্ড গুলিও উদ্ধার করা হয়েছে।

তিনি আরও জানান, ভিডিও ফুটেজ ও ছবি দেখে আরমানকে শনাক্ত করা হয়। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে জাতির জনকের ম্যুরাল ভাঙচুরের মাধ্যমে সমগ্র বাঙালি জাতিকে অবমূল্যায়নের বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করেছে র‌্যাব।

সংবাদ সম্মেলনে র‌্যাব-১৪ এর ভৈরব ক্যাম্পের কোম্পানি কমান্ডার রফিউদ্দিন মো. যোবায়ের উপস্থিত ছিলেন।

জিএম

RTV Drama
RTVPLUS