logo
  • ঢাকা শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যাত্রীদের ব্যাপক চাপ

Passengers on Dhaka-Tangail-Bangabandhu Bridge Highway under heavy pressure
ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যাত্রীদের ব্যাপক চাপ

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যাত্রীদের চাপ ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে। আজ রোববার সকাল থেকেই মহাসড়কের বঙ্গবন্ধু সেতু পূর্ব, এলেঙ্গা, টাঙ্গাইল বাইপাস, মির্জাপুরসহ বিভিন্ন বাসস্ট্যান্ডে যাত্রীদের চাপ দেখা যায়।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা আরও বৃদ্ধি পায়। যানবাহনের অপেক্ষায় মহাসড়কে ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে রয়েছেন হাজারো মানুষ। যানবাহন সংকটের কারণে অতিরিক্ত ভাড়া নেয়ারও অভিযোগ রয়েছে চালকদের বিরুদ্ধে। বাস না পেয়ে ট্রাক, অটোরিকশায় যাতায়াত করতে হচ্ছে তাদের।

কোথাও মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। কোন একটি গাড়ি দাঁড়ালেই তাতে হুমড়ি খেয়ে পড়ছেন যাত্রীরা। পরিবহণগুলোতেও মানা হচ্ছে না একসিট খালি রাখার বিধিনিষেধ। গাদাগাদি করে অতিরিক্ত যাত্রী পরিবহন করছে অধিকাংশ গণপরিবহন।

অতিরিক্ত মানুষের চাপে করোনা সংক্রমণের ঝুঁকিও বেড়ে গেছে বহুগুণ। অপেক্ষায় থেকেও যেতে গাড়ি পাচ্ছেন না অনেকেই। অন্যদিকে রয়েছে যানবাহনে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ।

যাত্রীরা জানান, তিন থেকে চার ঘণ্টা অপেক্ষা করেও তারা নির্দিষ্ট গন্তব্যের যানবাহন পাচ্ছেন না। আর পেলেও কয়েকগুণ বেশি ভাড়া গুনতে হচ্ছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন তারা।

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির অফিসার ইনচার্জ ইয়াসির আরাফাত আরটিভি নিউজকে জানিয়েছেন, স্বাস্থ্যবিধি মানাতে নিয়মিতই কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। যারা নিয়ম মানছেন না তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থাও গ্রহণ করা হচ্ছে।

পি

RTV Drama
RTVPLUS