• ঢাকা বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
logo

ওয়াজ মাহফিলে এক আম বিক্রি ৯৫০ টাকা!

রাজশাহী প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১১ মার্চ ২০২১, ০৯:৩৩
950 rupees for selling one mango in Waz Mahfil!
ওয়াজ মাহফিলে এক আম বিক্রি ৯৫০ টাকা!

রাজশাহীর মোহনপুর উপজেলার মৌগাছি ইউনিয়নের বসন্তপুর গ্রামের একটি ওয়াক্তিয়া মসজিদের উন্নতিকল্পে ইসলামি ওয়াজ আয়োজন করে মসজিদ কমিটি। মসজিদের উন্নয়নকল্পের জন্য সবার কাছে সহযোগিতা চাওয়া হয়। তখন উন্নয়নকল্পে সবাই দান করেন। এ সময় স্থানীয় এক নারী রঙিন একটি আম দান করলে সকলের নজর কাড়ে। পরে ওই আমটি ৯৫০ টাকায় বিক্রি হয় ওয়াজ মাহফিলের নিলামে।

আরও পড়ুন: মায়ের পিছু পিছু যাওয়ায় শিশু শিক্ষার্থীকে এমন বেদম পেটায় শিক্ষক (ভিডিও)

মঙ্গলবার (৯ মার্চ) রাত সাড়ে ১২টার দিকে মোহনপুর উপজেলার বসন্তপুর গ্রামে এই নিলাম হয়। ওই আমটি ৯৫০ টাকায় কেনেন একই গ্রামের আব্দুর রাজ্জাক নামের এক যুবক। আমের ওজন প্রায় ৩০০ গ্রাম।

এই বিষয়ে ওয়াজ মাহফিলের সভাপতি মো. দেরাজ উদ্দীন বলেন, বার্ষিক ওয়াজ মাহফিলে দান করা জিনিসগুলো নিলামের মাধ্যমে বিক্রি করা হয়। বিক্রির সেই টাকা দানের মধ্যে গণ্য হয়। তবে অসময়ের আম দেখে সবার মাঝে অন্যরকম উদ্দীপনার তৈরি হয়। এ কারণে গভীর রাতেও ওয়াজ মাহফিলে শেষ পর্যন্ত ছিল মানুষের ঢল। সবশেষ আমটি বিক্রি হয় ৯৫০ টাকা।

রাজশাহী ফল গবেষণা ইনস্টিউটের বৈজ্ঞানিক কর্মকর্তা ড. জিএমএম বারি ডলার বলেন, মাত্র গাছে মুকুল ফুটেছে। আর সেই রকম কোনো আম এই অসময়ে হয় তা আমার জানা নেই। তবে কিছুদিন আগেই ‘বারি-১৪’ নামের রঙিন আমের জাত জাতীয় নিবন্ধন বোর্ডে অনুমোদন পেয়েছে। কিন্তু এই ‘বারি-১৪’ অসময়ে পাওয়া অসম্ভব। ওই রঙিন আম হয়ত বাইরের কোনো দেশের হতে পারে।
জিএম

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেষ হলো ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ, চলছে গণনা
হিলি স্থলবন্দর দিয়ে পণ্য আমদানি-রপ্তানি বন্ধ
অবশেষে রাজশাহীতে নামল স্বস্তির বৃষ্টি
শাহ আমানতে বিপুল পরিমাণ বিদেশি মুদ্রা উদ্ধার
X
Fresh