logo
  • ঢাকা শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮

টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে ডিইউজের শ্রদ্ধা

DUJ pays homage at the tomb of the Father of the Nation at Tungipara
টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে ডিইউজের শ্রদ্ধা

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিব শতবর্ষ উপলক্ষে আজ (বৃহস্পতিবার) গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)। সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকের নেতৃত্বে কমিটির নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

এদিন ডিইউজের সভাপতি কুদ্দুস আফ্রাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপুর সঞ্চালনায় টুঙ্গিপাড়া ভিআইপি রেস্ট হাউজে ডিইউজের নির্বাহী পরিষদের সভা অনুষ্ঠিত হয়। এই প্রথমবার এমন ঐতিহাসিক স্থানে সংগঠনের নির্বাহী কমিটির সভার আয়োজন করা হয়। সভার শুরুতে জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

ডিইউজে সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু বলেন, এ বছরটি সমগ্র জাতির জন্য খুবই গুরুত্ব বহন করে। কারণ এ বছরেই মুজিব শতবর্ষ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী। তাই স্বাধীনতার মহান স্থপতি ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়। একইসঙ্গে টুঙ্গিপাড়ার মাটিতে প্রথমবারের মতো নির্বাহী পরিষদের সভা করে ঐতিহাসিক নজির স্থাপন করল ডিইউজে। এটা ডিইউজের সব সদস্যদের জন্য অত্যন্ত গৌরব ও অহংকারের।

ডিইউজের এই স্মারক সভায় বেশ কয়েকটি সাংগঠনিক সিদ্ধান্ত গৃহীত হয়। সভার এক প্রস্তাবে আগামী বার্ষিক সাধারণ সভায় (এজিএম) মুক্তিযোদ্ধা সদস্যদের সম্মাননা জানানোর বিষয়ে আলোচনা হয়। নতুন সদস্যপদের জন্য আবেদন ফরম উত্তোলন ও জমার তারিখ নির্ধারণ হয় আগামী ১৫ মার্চ।

এছাড়া দৈনিক জনতা ও জনকণ্ঠের বেতন সংক্রান্ত সমস্যায় উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে তা নিরসনে কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করা হয়। অন্যথায়, উদ্ভূত যে কোনো পরিস্থিতির দায় কর্তৃপক্ষের উপর বর্তাবে বলে হুঁশিয়ার করা হয়।

ঐতিহাসিক সভার আলোচনায় অংশ নেন- ডিইউজের যুগ্ম সম্পাদক খায়রুল আলম, কোষাধ্যক্ষ আশরাফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক জিহাদুর রহমান জিহাদ, প্রচার সম্পাদক আছাদুজ্জামান, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক দুলাল খান, দপ্তর সম্পাদক জান্নাতুল ফেরদৌস চৌধুরী, নির্বাহী পরিষদ সদস্য সুরাইয়া অনু, সলিম উল্লাহ সেলিম, শাহনাজ পারভীন এলিস, রাজু হামিদ, জুবায়ের রহমান চৌধুরী, আরটিভির ইউনিট প্রধান সাইখুল ইসলাম উজ্জ্বল ও দৈনিক সংবাদের খোরশেদ আলম।

পি

RTV Drama
RTVPLUS