• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

তালিকা থেকে নাম বাদ পড়া মুক্তিযোদ্ধাদের মানববন্ধন

নওগাঁ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৬:৪৮
The human chain of the freedom fighters whose names were dropped from the list
তালিকা থেকে নাম বাদ পড়া মুক্তিযোদ্ধাদের মানববন্ধন

নওগাঁর ধামইরহাটে প্রহসনমূলক বীর মুক্তিযোদ্ধা যাচাই বাছাই এর নামে উপজেলা যাচাই বাছাই কমিটি কর্তৃক প্রকৃত মুক্তিযোদ্ধাদের তালিকা থেকে বাতিল করায় এবং তালিকা থেকে নাম বাদ পড়ার খবরে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে বীর মুক্তিযোদ্ধা সাহার উদ্দিন (৮০) নামের একজনের মৃত্যুর প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৮ ফেব্রুয়ারি) সকাল ১১টায় ধামইরহাট উপজেলা পরিষদের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন করেন তালিকা থেকে বাদ পরা বীর মুক্তিযোদ্ধা, পরিবারের সদস্য ও সচেতন মহল।

এসময় মানববন্ধনে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা প্রফেসর মো. মোকসেদ আলী, বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ মো. রকিব, বীর মুক্তিযোদ্ধা ইয়াকুব আলী সরদার, বীর মুক্তিযোদ্ধা আবদুর দাইয়ান, বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক, প্রধানমন্ত্রী স্বাক্ষরিত বীর মুক্তিযোদ্ধা লুকাম মুরমু পরিবারের সদস্য, নিহত সাহার উদ্দীনের পরিবার, বীর মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান প্রভাষক মো. সুলতান মাহমুদ, ওমর ফারুক প্রমুখ।

মানববন্ধনে বক্তারা জানান, গ্রুপিং ঠিক রাখতে ও প্রতিহিংসা চরিতার্থ করার জন্য উপযুক্ত সাক্ষী প্রমাণ থাকা সত্বেও অনেককে তালিকা থেকে অবৈধভাবে বাদ দেওয়া হয়েছে।

তালিকা থেকে বাদ পড়া উপজেলার চককালু গ্রামের রেজাউল ইসলাম বলেন, আমি ভারত থেকে ট্রেনিং নিয়েছি, সাহসিকতার সঙ্গে বিভিন্ন যুদ্ধে অংশ নিয়েছি, এমনকি মরহুম সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আব্দুল জলিল স্বাক্ষরিত বীর মুক্তিযোদ্ধা আমি। যার গেজেট নম্বর ৩০৪৩। তবুও তালিকা থেকে আমার নাম বাদ দেয়া হয়েছে।

তিনি প্রধানমন্ত্রী মনোনীত নিরপেক্ষ লোক দিয়ে যাচাই বাছাই করার দাবি জানান।
পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মুক্তিযোদ্ধার কুশপুত্তলিকা দাহ, মেয়রের বিচারের দাবি 
নওগাঁয় নদী, খাল-বিল দখল ও দূষণের প্রতিবাদে মানববন্ধন
দুই স্বর্ণ ব্যবসায়ীর অত্যাচারে অতিষ্ঠ হয়ে চাঁদপুরে বাজুসের মানববন্ধন
ট্রেনের ভাড়া বৃদ্ধির প্রতিবাদে কুড়িগ্রামে মানববন্ধন
X
Fresh