Mir cement
logo
  • ঢাকা সোমবার, ১৭ মে ২০২১, ৩ জ্যৈষ্ঠ ১৪২৮

পদ্মা পারের অপেক্ষায় পাঁচ শতাধিক যানবাহন

পদ্মা×খুলনা×মহাসড়ক×যানবাহন×গাড়ি×রোববার×দীর্ঘ×দৌলতদিয়া×
ছবি সংগৃহীত

টানা তিনদিনের সরকারি ছুটি শেষে চন্দ্রপাড়া ও আটরশি ওরশ ফেরত ঢাকামুখী যাত্রীদের চাপে রাজবাড়ীর দৌলতদিয়া ঘাট প্রান্তে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।

এতে দৌলতদিয়া-খুলনা মহাসড়কের প্রায় পাঁচ কিলোমিটার সড়কে যাত্রীবাহী বাস ও ছোট গাড়ির দীর্ঘ সারির সৃষ্টি হয়েছে।

আর মহাসড়কের দুইপাশ জুড়ে আটকা পরেছে পাঁচ শতাধিক যানবাহন।

আর দৌলতদিয়া–পাটুরিয়া নৌপথে ফেরি সংকট থাকায় গতকাল রোববার দুপুর থেকে দৌলতদিয়া ঘাটে যানবাহনের সাড়ি ক্রমেই দীর্ঘ হচ্ছে।

এ রুটে ১৮টি ফেরির স্থলে বর্তমানে চলছে ছোট-বড় ১৪টি ফেরি।

এদিকে দৌলতদিয়া ঘাটে যানজট এড়াতে রাজবাড়ী পুলিশ প্রশাসন পণ্যবাহী ট্রাকগুলো দৌলতদিয়া ঘাট থেকে ১০ কিলোমিটার দূরের গোয়ালন্দের রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়ক ব্যবহার করায় সেখানেও প্রায় তিন কিলোমিটার সড়কজুড়ে যানজট দেখা দিয়েছে। ফলে ভোগান্তিতে পড়েছেন চালক ও যাত্রীরা। বেলা বাড়ার সঙ্গে যাত্রী ও যানবাহনের চাপ আরও বাড়ছে। ফলে দৌলতদিয়া-খুলনা মহাসড়কের কয়েক কিলোমিটার এলাকার সড়কে নদী পারের অপেক্ষায় যানবাহনের দীর্ঘ লাইন তৈরি হয়েছে।

এ সময় যানবাহনের গরমে শিশু, নারী ও বৃদ্ধরা পড়েছেন চরম বিপাকে।

সোমবার সকাল ৯টার দিকে দৌলতদিয়া-খুলনা মহাসড়ক ও রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কে এমন চিত্র দেখা যায়।

পরপর তিন দিনের ছুটিতে বাড়িতে আসা দক্ষিণাঞ্চলের বাড়তি যাত্রীর কারণে দৌলতদিয়া ঘাটে যানবাহনের দীর্ঘ সারি পরেছে। আর দৌলতদিয়া–পাটুরিয়া নৌপথে ফেরি সংকট থাকায় গতকাল রোববার দুপুর থেকে দৌলতদিয়া ঘাটে যানবাহনের সাড়ি ক্রমেই দীর্ঘ হচ্ছে।

এ রুটে ১৮টি ফেরির স্থলে বর্তমানে চলছে ছোট-বড় ১৪টি ফেরি।

স্থানীয় সূত্রে জানা গেছে, তিনদিন সরকারি ছুটি শেষে গত রোববার দুপুর থেকে ঢাকামুখী যানবাহনের চাপ বৃদ্ধি পায় দৌলতদিয়ায়। দীর্ঘ সময় রাস্তায় আটকে থেকে অনেক যাত্রী বাস থেকে নেমে পাঁয়ে হেটে বা রিকশায় লঞ্চ ও ফেরিঘাটের উদ্দেশ্যে রওনা দিয়েছে।

ঢাকামুখী যাত্রীরা জানান, রাত থেকে দৌলতদিয়া প্রান্তের সড়কে আটকে আছেন। এখন সকাল ৯টা বাজলেও ফেরির দেখা পাননি। কখন ফেরিতে উঠবেন সেটাও বলতে পারছেন না।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) মো. মাহবুব হোসেন আরটিভি নিউজকে বলেন, রোববার দুপুরের আগে থেকেই যাত্রী ও যানবাহনের চাপ বেড়েছে দৌলতদিয়ায়।

আজ সোমবারও সে চাপ রয়েছে। তবে অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবাহী বাস ও ছোট গাড়ি পারাপার করা হচ্ছে। এখন ছোট গাড়ির তেমন চাপ নেই। সরকারি ছুটি শেষে ঢাকামুখী মানুষ এবং চন্দ্রপাড়া ও আটরশির ওরশ শরীফ শেষে মুরিদানদের বাড়তি চাপ পড়েছে দৌলতদিয়ায়।

সরকারি ছুটি শেষে ঢাকামুখী যাত্রীদের চাপে রাজবাড়ীর দৌলতদিয়া ঘাট প্রান্তে আটকা পড়েছে কয়েকশ গাড়ি।

ফলে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। এ রুটে বর্তমানে ছোট বড় ১৪টি ফেরি চলাচল করছে বলে জানান এ কর্মকর্তা।

জেবি

RTV Drama
RTVPLUS