• ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

যে ৪ বিভাগে রোববার তাপপ্রবাহ থাকতে পারে

আরটিভি নিউজ

  ০৪ মে ২০২৪, ২১:০৮
ফাইল ছবি

ঢাকাসহ দেশের চার বিভাগে রোববার (৫ মে) মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ বয়ে যেতে পারে। এ জন্য শনিবার (৪ মে) সন্ধ্যায় তাপপ্রবাহের সতর্কবার্তা দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

শনিবার (৪ মে) সন্ধ্যা ৬টা থেকে ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এটি রোববার (৫ মে) সন্ধ্যা ৬টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

শনিবার (৪ মে) দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় রাজশাহীতে, ৩৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। শুক্রবার (৩ মে) দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে, ৪১ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। শনিবার দেশের অন্য এলাকাগুলোর মতো রাজধানীতেও তাপমাত্রা কমেছে। ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৩৬ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। শুক্রবার (৩ মে) এটি ছিল ৩৮ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস।

রোববার (৫ মে) দেশের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তবে বৃষ্টির এলাকা বাড়তে পারে।

সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ থেকে ৩৭ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস হলে মৃদু তাপপ্রবাহ, ৩৮ থেকে ৩৯ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস হলে মাঝারি তাপপ্রবাহ, ৪০ থেকে ৪১ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস হলে তীব্র তাপপ্রবাহ এবং ৪২ ডিগ্রি সেলসিয়াস বা তার বেশি হলে তাকে অতি তীব্র তাপপ্রবাহ বলে থাকে আবহাওয়া অধিদপ্তর।

মন্তব্য করুন

daraz
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
৬ বিভাগে ঝড়-শিলাবৃষ্টির পূর্বাভাস, কমবে তাপপ্রবাহ
চার বিভাগে আরও দুই দিনের হিট অ্যালার্ট
চার বিভাগে আরও ৪৮ ঘণ্টার হিট অ্যালার্ট জারি
আবার তাপপ্রবাহ কেন বাড়ল, জানাল আবহাওয়া অফিস
X
Fresh