logo
  • ঢাকা বুধবার, ০৩ মার্চ ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭

বরিশাল প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২০ ফেব্রুয়ারি ২০২১, ১২:৪৩
আপডেট : ২০ ফেব্রুয়ারি ২০২১, ১৪:৪৯

দুই শ্রমিক গ্রেপ্তার : ব‌রিশাল থে‌কে ২১ রু‌টে বাস চলাচল বন্ধ

দুই শ্রমিক গ্রেপ্তার : ব‌রিশাল থে‌কে ২১ রু‌টে বাস চলাচল বন্ধ
ছবি: সংগৃহীত

বরিশাল বিশ্ববিদ্যালয় ছাত্রদের ওপর হামলার ঘটনায় মামলায় দুই পরিবহন শ্রমিক গ্রেপ্তারের প্রতিবাদে এবং তাদের মুক্তির দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে রূপাতলী বাস শ্রমিকরা। এর ফলে ব‌রিশাল থে‌কে দক্ষিণাঞ্চলের ২১‌টি রু‌টে যাত্রী পরিবহন বন্ধ রয়েছে।

আজ শনিবার (২০ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টা থে‌কে রুপাতলী মি‌নিবাস টা‌র্মিনা‌লের সাম‌নে সুরভী চত্বরে এই বি‌ক্ষোভ ক‌রে পরিবহন শ্রমিকরা।

ব‌রিশাল পটুয়াখালী মি‌নিবাস মা‌লিক সমিতির সাধারণ সম্পাদক কাওছার হো‌সেন শিপন ব‌লেন, যারা ওই ঘটনায় জড়িত না তাদের গ্রেপ্তার করা হয়েছে। আমা‌দের কো‌নও লোক ছাত্রদের মারধর ক‌রেনি। আমরা ছাত্রদের ওপর হামলার ঘটনারও নিন্দা জানিয়েছি। ষড়যন্ত্রমূলকভা‌বে আমা‌দের দুই শ্রমিক‌কে গ্রেপ্তার করা হ‌য়ে‌ছে।

রুপাতলী বাস শ্রমিক ইউনিয়নের সভাপতি সুলতান মাহমুদ বলেন, গ্রেপ্তারকৃত দুই শ্রমিকদের মুক্তি না দেয়া পর্যন্ত বাস চলাচল বন্ধ থাকবে।

ব‌রিশাল কোতয়ালী ম‌ডেল থানার ওসি নুরুল ইসলাম জানান, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এবং পরিবহন শ্রমিকরা আন্দোলন কর‌ছে। আমরা উভয়প‌ক্ষের সঙ্গে কথা ব‌লে বিষয়‌টি সমাধানের চেষ্টা কর‌ছি।

উল্লেখ্য, মঙ্গলবার দুপুরে রুপাতলী বিআর‌টি‌সি বাস কাউন্টা‌রে লাঞ্ছিত করা হয় বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী‌কে। এরপর রা‌তে রুপাতলী হাউজিং এলাকার মেসে হামলা চালা‌নোর অভি‌যোগ ওঠে পরিবহন শ্রমিক‌দের বিরুদ্ধে। এতে ১১ শিক্ষার্থী গুরুত্বর আহত হয়। প‌রদিন বুধবার সকাল থে‌কে ঢাকা কুয়াকাটা মহাসড়ক অব‌রোধ করা হলে প্রশাস‌নের আশ্বা‌সে ১০ ঘণ্টা পর অব‌রোধ প্রত্যাহার করা হয়। হামলার ঘটনায় বিশ্ববিদ‌্যালয় প্রশাসন মামলা দা‌য়ে‌রের পর সেই মামলা প্রত্যাখ্যান ক‌রে পুনরায় শুক্রবার সড়ক অব‌রোধ ও মশাল মিছিল ক‌রে শিক্ষার্থীরা।

এসএস

RTV Drama
RTVPLUS