• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ড্রেনের জমি দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ

যশোর প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৬ ফেব্রুয়ারি ২০২১, ১২:৩০
Construction of illegal installations by occupying drain land
ড্রেনের জমি দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ

যশোরের কারবালা কবরস্থান এলাকায় সরকারি নয় ফুট চওড়া ড্রেনের জমি দখল করে একটি মহল স্থাপনা নির্মাণের কাজ শুরু করেছে। এতে কারবালা পুকুরের পানিসহ আশপাশের পানি নিষ্কাশনের প্রধান মাধ্যমটি বন্ধ হতে চলেছে। আর এটি হলে এলাকার শতাধিক পরিবার পানিবন্দি হবার শঙ্কায় ভুগছেন। কিন্তু দখলকারী চক্রটি কারো কথা মানছেন না। স্থানীয়রা বিষয়টি নিয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

রফিকুল ইসলামন নামে এক এলাকাবাসী জানান, কারবালা কবরস্থান, সরকারি প্রাথমিক বিদ্যালয়, ইন্টারন্যাশনাল নিডস স্কুল, ন্যাশনাল প্রি-ক্যাডেট, কারবালা মাদরাসাসহ শতাধিক পরিবার ওই এলাকায় বসবাস করেন। একটু বৃষ্টি হলেই কারবালা কলাবাগান পুকুর ভরে পানি আশপাশের বাড়ি ঘরে উঠে যায়। সে সময় ওই ড্রেনটিই থাকে তাদের পানি নিষ্কাশনের অন্যতম মাধ্যম। কিন্তু কয়েকদিন আগে ওই এলাকার একটি চক্র প্রথমে ওই ড্রেনের ওপর একটি দোকান বসায়। কয়েকদিনের মাথায় এখন তারা দোকান সরিয়ে স্থাপনা নির্মাণ কাজ শুরু করেন। একপর্যায় স্থানীয়রা এ বিষয়ে বাধা প্রদান করলে নানা ধরনের হুমকি-ধমকি দেয় চক্রটি।

এ বিষয়ে আরবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহারুল ইসলাম বলেন, ওই ড্রেনটি ব্রিটিশ আমল থেকে রয়েছে। ওখান থেকে দীর্ঘদিন পানি নিষ্কাশন হয়ে আসছে। কয়েক বছরের ব্যবধানে ওই এলাকায় প্লট আকারে জমি বিক্রি হয়েছে। এসময় অনেকেই ড্রেন দখল করে নিয়েছে। এ বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।
জিএম/পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নির্মাণাধীন ভবনে এডিসের লার্ভা মিললে নির্মাণকাজ বন্ধ : মেয়র তাপস
সেনবাগে খালে বাঁধ দিয়ে রাস্তা নির্মাণের অভিযোগ
ঢাকায় নির্মাণাধীন ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু
নির্মাণাধীন ভবন থেকে পড়ে চীনা নাগরিকের মৃত্যু
X
Fresh