• ঢাকা সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
logo

সেনবাগে খালে বাঁধ দিয়ে রাস্তা নির্মাণের অভিযোগ

সেনবাগ প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৪ এপ্রিল ২০২৪, ১১:৪০
সেনবাগে খালে বাঁধ দিয়ে রাস্তা নির্মাণের অভিযোগ
ছবি : আরটিভি

নোয়াখালীর সেনবাগ উপজেলার ছাতারপাইয়া ইউনিয়নের পাঁচতুফা এলাকায় প্রবাহমান একটি খালে মাটি ফেলে বাঁধ দিয়ে রাস্তা নির্মাণ করা হয়েছে। এতে খালের এক পাশে কৃষিজমিতে আগামী বর্ষা মৌসুমে জলাবদ্ধতা দেখা দিতে পারে।

এ প্রসঙ্গে ক্ষোভ ঝেড়ে এলাকাবাসী বলেন, স্থানীয় মফিজ মিয়া এই বাঁধটি নির্মাণ করেছেন। গত বেশ কিছুদিন ধরে কৃষিজমি থেকে ভেকু দিয়ে মাটি কেটে ট্রাক্টর দিয়ে অন্যত্র ভরাট করছে। শুষ্ক মৌসুম ছাড়া বছরের সাত-আট মাস খালে পানি থাকে। বর্ষাকালে এই খাল হয়ে চিলাদী, পাঁচতুপা, ছাতারপাইয়াসহ বেশ কয়েকটি গ্রামের ফসলি জমিতে পানি প্রবেশ করে। কিন্তু পাঁচতুফার সাইদুল হকের দোকানের সামনে বাঁধের কারণে চলতি বর্ষায় খালে পানিপ্রবাহ বন্ধ হয়ে যেতে পারে।

বুধবার (২৪ এপ্রিল) সরেজমিনে গিয়ে দেখা যায়, পানিপ্রবাহের ব্যবস্থা না রেখে খালে বাঁধ দেওয়া হয়েছে। ট্রাক্ট্রর দিয়ে বাঁধের ওপর দিয়ে কৃষি জমি থেকে মাটি বহন করে ভরাটের কাজ চলছে।

মফিজ মিয়া বলেন, অল্প কিছু দিনের জন্য খালে বাঁধ দেওয়া হয়েছে। মাটি ভরাটের কাজ শেষে আমার দায়িত্বে খালে বাঁধ অপসারণ করে দেব, যাতে পানিপ্রবাহে কোনো সমস্যা না হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জাহিদুল ইসলাম বলেন, এলাকাবাসী থেকে অভিযোগ পাওয়া গেছে। স্থানীয় ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা তহশিলদারকে নির্দেশ দেওয়া হয়েছে। দু’এক দিনের মধ্যে বাঁধ অপসারণ হয়ে যাবে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সেনবাগে স্কাউটস সমাবেশ উদ্বোধন
সেনবাগ পৌরসভার নতুন ভবন উদ্বোধন করলেন এমপি মোরশেদ আলম
সেনবাগ উপজেলা পরিষদ নির্বাচনে সাইফুল আলম দিপুর গণসংযোগ 
‘সেনবাগকে একটি মডেল উপজেলা হিসেবে গড়ে তোলা হবে’
X
Fresh