• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

সিল জালিয়াত চক্রের মূলহোতা আটক

পঞ্চগড় প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৯ জানুয়ারি ২০২১, ১৫:৪৯
প্রতারক×পঞ্চগড়×পুলিশ×মূলহোতা×সিল×স্বাক্ষর×ঘটনাস্থল×বাকি×
ছবি আরটিভি নিউজ

পঞ্চগড়ে জেলা প্রশাসকসহ সরকারি অফিসের বড় কর্মকর্তাদের সিল ও স্বাক্ষর জাল করার অভিযোগে মোস্তাফিজুর রহমান (৩৫) নামে এক প্রতারককে আটক করেছে পঞ্চগড় সদর থানা পুলিশ।

মোস্তাফিজুর রহমান জেলার বোদা উপজেলার মহিশবাথান এলাকার আনিসুর রহমানের ছেলে।

এ সময় তার কাছ থেকে জেলা প্রশাসকসহ সরকারি বিভিন্ন দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নামের ২১টি রাবার সিল, বিভিন্ন মূল্যমানের ৩১৫টি স্ট্যাম্প ও তার মোবাইল ফোনটি জব্দ করা হয়।

পঞ্চগড় সদর উপজেলার টুনিরহাট বাজার থেকে তাকে নকল সিল ও স্ট্যাম্পসহ হাতেনাতে আটক করা হয়।

পুলিশ জানায়, প্রতারক চক্রটি দীর্ঘদিন ধরে জেলা প্রশাসকসহ বিভিন্ন সরকারি অফিসের কর্মকর্তাদের সিল ও স্বাক্ষর জাল করে মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিল। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় পঞ্চগড় সদর উপজেলার টুনিরহাট বাজারে অল্প টাকায় আমেরিকা নিয়ে যাওয়ার জন্য প্রার্থী সংগ্রহ করছিল তারা। এ সময় স্থানীয়দের সন্দেহ হলে তারা বিষয়টি পঞ্চগড় সদর থানা পুলিশকে জানায়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে প্রতারক চক্রের মূলহোতা মোস্তাফিজুর রহমানকে আটক করে। এ সময় বাকিরা পালিয়ে যায়। সিল ও স্বাক্ষর জালিয়াত চক্রের বাকি সদস্যেদেরও গ্রেপ্তারের জন্য অভিযান অব্যাহত রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

শুক্রবার সদর থানা পুলিশের উপ-পরিদর্শক বেলাল হোসেন তার বিরুদ্ধে প্রতারণার মামলা দায়ের করে। মামলায় তিনজনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও কয়েকজনকে আসামি করা হয়।

মামলা তদন্তকারী কর্মকর্তা এস আই দ্বীন মোহাম্মদ জানায় এই চক্রটিকে আমরা বেশ কিছুদিন হতে খুঁজছি তার বিরুদ্ধে প্রতারণার মামলা হয়েছে তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানোর প্রক্রিয়া চলছে।

পঞ্চগড় সদর থানার এসআই কাইয়ুম আলী জানায়, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার সন্ধ্যায় আমাদের থানার জরুরী অফিসার উপ-পরিদর্শক বেলালের নেতৃত্বে সঙ্গীয় ফোর্সসহ ঘটনাস্থলে গিয়ে সদর উপজেলার টুনিহাট এলাকা থেকে ওই প্রতারক চক্রের মূলহোতা মোস্তাফিজুরকে আটক করা হয়। এই প্রতারক চক্রের বাকি সদস্যরা পালিয়ে গেছে। তাদেরকে ধরতে আমাদের অভিযান অব্যাহত রয়েছে। এছাড়াও সিল জালিয়াতি চক্রের সঙ্গে কারা জড়িত এসব বিষয়ে তদন্ত করা হচ্ছে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সকালের মধ্যে ৮০ কিলোমিটার বেগে ঝড়, হুঁশিয়ারি সংকেত
চুরি করে চাকরি হারান মিল্টন সমাদ্দার
আলোচিত মিল্টন সমাদ্দার গ্রেপ্তার
৯ বছরের শিশুকে ধর্ষণ ও হত্যা, মূলহোতা গ্রেপ্তার
X
Fresh