logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১, ১২ ফাল্গুন ১৪২৭

ঘন কুয়াশায় বঙ্গবন্ধু সেতুর দুই পাশে থেমে থেমে যানজট

কুয়াশা×যানজট×যানবাহন×নারী×শিশু×ভোগান্তি×বাংলাদেশ×টাঙ্গাইল×
ছবি সংগৃহীত

ঘন কুয়াশার কারণে দুর্ঘটনা এড়াতে গেলো মঙ্গলবার মধ্য রাত থেকে মাঝে মধ্যেই বঙ্গবন্ধু সেতুর ওপর দিয়ে যান চলাচল বন্ধ রাখে কর্তৃপক্ষ। এতে করে সেতুর ওপর আটকা পড়ে অনেক যানবাহন।

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের সেতু পূর্ব পাড় থেকে করটিয়া পর্যন্ত ও সিরাজগঞ্জের সেতু পশ্চিম সড়কের সিরাজগঞ্জ রোড পর্যন্ত থেমে থেমে দীর্ঘ ৫০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে।

চরম ভোগান্তিতে পড়েছে যানবাহন চালক ও যাত্রীরা। বিশেষ করে নারী ও শিশু যাত্রীরা বেশি কষ্ট পোহাচ্ছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশা কিছুটা কমলেও যানবাহনের দীর্ঘ সারি রয়েছে সড়ক দুটিতে।

সেতু কর্তৃপক্ষ জানায়, দুর্ঘটনা এড়াতে ঘন কুয়াশার কারণে মধ্য রাত থেকে মাঝে মধ্যে টোল আদায় বন্ধ রাখা হয়। এজন্য সেতুর উপর দুই পাড়ে যানবাহন আটকা পরে যানজটের সৃষ্টি হয়। এছাড়াও সেতুর পশ্চিম পাড় সিরাজগঞ্জের কড্ডার মোড় এলাকায় ফোর লেনের কাজ চলমান থাকায় এক লেনে যানবাহন চলাচলাচল করায় গাড়ির দীর্ঘ সারির সৃষ্টি হয়। বেলা বাড়ার সঙ্গে কুয়াশা কিছুটা কেটে গেলে ধীরগতিতে যান চলাচল শুরু হয়। ঢাকাগামী গাড়ির চাপ বেশি বলে জানায় তারা।

এদিকে ঘন কুয়াশায় দুর্ঘটনা এড়াতে সেতু কর্তৃপক্ষ উভয় পাড়ে গোলচত্বর এলাকায় হ্যান্ড মাইকে চালকদের সতর্ক করা হচ্ছে। যাতে কোনও ধরনের দুর্ঘটনা না ঘটে।

চালকরা জানান, সিরাজগঞ্জের কড্ডার মোড়ে ফোর লেনের কাজ চলমান থাকায় এক লেনে চলাচল করতে হচ্ছে। এছাড়াও ঘন কুয়াশার কারণে মাঝে মাঝে টোল আদায় বন্ধ থাকায় বঙ্গবন্ধু সেতু পাড় হতেই সময় লেগেছে ৫-৭ ঘণ্টা। তারপরও গাড়ির যে লম্বা লাইন তাতে কখন গন্তব্যে পৌঁছাবো তা বলতে পারছি না।

যাত্রীরা জানান, দীর্ঘ যানজটের কারণে চরম ভোগান্তিতে পড়েছেন তারা। শীতের মধ্যে শিশু ও বয়স্ক যাত্রীরা বেশি পাচ্ছেন।

নারী যাত্রীদের প্রকৃতির ডাকে সারা দিতে ব্যাপক সমস্যা হচ্ছে। খাদ্যাভাবে গাড়িতেই কাঁদতে দেখা গেছে শিশুদের।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানা অফিসার ইনচার্জ কাজী আইয়ুবুর রহমান আরটিভি নিউজকে জানান, ঘন কুয়াশার কারণে দুর্ঘটনা এড়াতে টোল আদায় মাঝে মধ্যে বন্ধ থাকায় যানজটের সৃষ্টি হয়েছে। যানজট নিরসনে চেষ্টা চালিয়ে যাচ্ছে পুলিশ।

জেবি

RTV Drama
RTVPLUS