logo
  • ঢাকা শনিবার, ০৬ মার্চ ২০২১, ২১ ফাল্গুন ১৪২৭

টাঙ্গাইল (উত্তর) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৬ জানুয়ারি ২০২১, ১৬:৩২
আপডেট : ১৬ জানুয়ারি ২০২১, ১৬:৫৩

ধনবাড়ী পৌর নির্বাচন

‘প্রিজাইডিং স্যার বাইরে তালা দিয়ে ভেতরে বসে আছেন’

নির্বাচন×ধরবাড়ী×পৌরসভা×কলেজ×কেন্দ্র×
ছবি আরটিভি নিউজ

টাঙ্গাইলের ধনবাড়ী পৌরসভার আট নম্বর ওয়ার্ড ধনবাড়ী সরকারি ডিগ্রি কলেজ কেন্দ্র। এ কেন্দ্রের মোট ভোটার সংখ্যা চার হাজার ২৭৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার দুই হাজার ১১৪ জন এবং মহিলা ভোটার দুই হাজার ১৫৯ জন। ভোটার সংখ্যা বেশি হওয়ায় চার মেয়র প্রার্থীর নজর ছিলো এ কেন্দ্রের দিকে। ভোটগ্রহণের শুরু থেকেই উত্তেজনা বিরাজ করছিলো কেন্দ্রটিতে। হামলা, ভাংচুর, ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনাও ঘটে এখানে। এছাড়াও ভোটারদের ফিঙ্গার রেখে বের করে দেওয়ার অভিযোগ উঠে নৌকা সমর্থিত প্রার্থীর লোকজনের বিরুদ্ধে।

আওয়ামী লীগের বিদ্রোহী মেয়র প্রার্থী মনিরুজ্জামান বকল ( নারিকেল গাছ) ও বিএনপি প্রার্থী এসএমএ ছোবহান (ধানের শীষ) এ অভিযোগ করেন।

তবে সবচেয়ে আকর্ষণীয় ও আলোচিত বিষয়টি ছিলো ভোটগ্রহণ শুরুর কিছু সময় পর থেকেই প্রিজাইডিং অফিসার সুজন নাথের কক্ষ ভেতর থেকে বন্ধ রাখা। বেলা সাড়ে তিনটা পর্যন্ত এ কক্ষ ভেতর থেকে বন্ধ ছিলো। কক্ষের সামনে দায়িত্ব থাকা আনসার সদস্য বলেন, স্যার বাইরে তালা দিয়ে ভেতরে বসে আছেন। পরে তিনি তালা খুলে দেন। তখন প্রিজাইডিং অফিসার বলেন, ভোটারদের ফিঙ্গার রেখে বের করে দেওয়ার অভিযোগ কেউ করেনি। একথা বলার পর থেকেই আবার ভেতর থেকে তিনি দরজা বন্ধ করে দেন। পরে তার সঙ্গে আর যোগাযোগ করা সম্ভব হয়নি।

এ বিষয়ে বিএনপি প্রার্থী এসএমএ ছোবহান আরটিভি নিউজকে বলেন, ধনবাড়ী সরকারি ডিগ্রী কলেজে কেন্দ্রে ভোটারদের ফিঙ্গার রেখে বের করে দিয়ে নৌকা প্রার্থীর সমর্থিতরা নৌকায় ভোট দেয়। প্রিজাইডিং অফিসারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও সারা পাওয়া যায়নি।

উপজেলা নির্বাচন কর্মকর্তা করুণা সিন্ধু চাকলাদার বলেন, ভোট সুষ্ঠুভাবে হয়েছে। আমার কাছে কেউ কোনও অভিযোগ করেনি।

জেবি

RTV Drama
RTVPLUS