logo
  • ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭

মাস্কের মূল্য বেশি রাখায় ১ লাখ টাকা জরিমানা

A fine of Tk 1 lakh for keeping the price of the mask high
ফাইল ছবি
করোনা ভাইরাসের কারনে নিরাপত্তার স্বার্থে সর্বত্রেই মাস্কের কদর উল্লেখযোগ্য। এই কদরের সুযোগ কাজে লাগিয়ে কতিপয় অসাধু মহল ক্রেতা সাধারণের কাছে মাস্কের মূল বেশি রাখছেন। এমন পরিস্থিতিতে রাজধানীর ধানমন্ডি, কলাবাগান ও শাহবাগ এলাকার ৪টি ফার্মেসিতে অভিযান চালিয়ে ১ লাখ টাকা জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। আজ মঙ্গলবার (১ ডিসেম্বর) দুপুর থেকে এই অভিযান শুরু করা হয়। 

অধিদপ্তরের উপ-পরিচালক মো. মাসুম আরেফিন জানান, রাজধানীর বিভিন্ন এলাকার  ফার্মেসিতে অভিযান চালানো হয়। এই অভিযানে ঢাকা জেলা ও বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল ও মাগফুর রহমানও ছিলেন। এ সময় মাস্কের দাম বেশি রাখায় ৪ টি ফার্মেসির মালিককে মোট ১ লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া ঢাকার বাইরে বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালকের নেতৃত্বে বিভিন্ন বাজারে তদারকি ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

অভিযানকালে  মাস্কসহ আলু, চাল, পেঁয়াজ, সয়াবিন তেল, আদাসহ অন্যান্য নিত্য প্রয়োজনীয় পণ্য যৌক্তিক দামে বিক্রি হচ্ছে কিনা তা মনিটরিং করা হয়। এছাড়া পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, মূল্য তালিকার সঙ্গে বিক্রয় রশিদের গরমিল, পণ্যের ক্রয় রসিদ সংরক্ষণ না করা, মেয়াদোত্তীর্ণ ওষুধ ও পণ্য, নকল পণ্য, ওজনে কারচুপিসহ ভোক্তাস্বার্থবিরোধী বিভিন্ন অপরাধে সারা দেশের ৬১টি প্রতিষ্ঠানকে ৪ লাখ ৫০ হাজার  টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

কেএফ

RTV Drama
RTVPLUS