logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭

ফকিরহাটে চাষিদের মধ্যে সার ও বীজ বিতরণ

Distribution of fertilizers and seeds, among the farmers, rtv  news
বাগেরহাট
বাগেরহাটের ফকিরহাটে প্রাকৃতিক দুর্যোগের কারণে ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে পাঁচ শতাধিক চাষির মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। দুপুরে ফকিরহাট উপজেলা পরিষদ অডিটরিয়ামে বীজ বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চাষিদের মধ্যে বীজ ও সার বিতরণ করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বপন কুমার দাশ ।

উপজেলা নির্বাহী অফিসার মো. তানভীর রহমানের সভাপতিত্বে এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ মোস্তাহিদ সুজা ও মহিলা, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোসা. নাছরুল মিল্লাত, পল্লী উন্নয়ন ও সঞ্চয় ব্যাংকের ব্যবস্থাপক তুষার কান্তি বালা, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ তন্ময় দত্ত, উপ-সহকারী কৃষি কর্মকর্তা প্রদীপ কুমার মণ্ডল, সোলাইমান মল্লিক, বিপ্লব দাস ও কৃষক মো. আছাদ ফকির।

বক্তারা বলেন, প্রাকৃতিক দুর্যোগের কারণে ক্ষতিগ্রস্ত চাষিরা যাতে তাদের ক্ষতি পুষিয়ে নিতে পারে এজন্য কৃষি প্রণোদনার ব্যবস্থা করেছে সরকার। এই প্রণোদনার সঠিক ব্যবহারের ফলে কৃষকরা তাদের ক্ষতি কাটিয়ে উঠবে।

কৃষি পুনর্বাসন এবং রবি ফসলের উৎপাদ বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ৫৫০ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে ধান, গম, ভুট্টা, সরিষা, সূর্যমূখী, টমেটো, মরিচ, ও গ্রীষ্মকালীন মুগের মোট এক হাজার, ২৪৭ কেজি বীজ ও  আট হাজার আটশ’ কেজি সার বিতরণ করা হয়।

জেবি

RTV Drama
RTVPLUS