logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭

চাঁপাইনবাবগঞ্জে নিহত শ্রমিকদের পরিবারকে ক্ষতিপূরণ দেয়ার দাবি

Demand for compensation, to the families, rtv news
 চাঁপাইনবাবগঞ্জে বাম গণতান্ত্রিক জোটের সমাবেশ
 চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার দায়পুকুরিয়া ইউনিয়নের বারিকবাজারে  সড়ক দুর্ঘটনায় মারা যাওয়া আট ধান কাটা শ্রমিকের পরিবারকে সরকারিভাবে ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট।

সোমবার বেলা ১১ টার দিকে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে সমাবেশ থেকে এ দাবি জানানো হয়।

সমাবেশে বক্তব্য দেন, সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষক ফ্রন্টের কেন্দ্রীয় কমিটির সদস্য ও নঁওগা জেলা বাসদের  আহ্বায়ক  জয়নাল আবেদীন মুকুল, বাম গণতান্ত্রিক জোট চাঁপাইনবাবগঞ্জের আহ্বায়ক অ্যাডভোকেট আবু হাসিব, চাঁপাইনবাবগঞ্জ জেলা বাসদের  আহ্বায়ক কানাই চন্দ, বাংলাদেশ কৃষক সমিতি চাঁপাইনবাবগঞ্জ জেলার সভাপতি মুক্তিযোদ্ধা হুমায়ন কবির ও চাঁপাইনবাবগঞ্জ জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি ইসরাইল সেন্টু।

বক্তারা বলেন, বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। করোনাকালীন সংকটেও কৃষক ঠিকই তার ক্ষেতে কাজ করে গেছেন। আমাদের অন্নদাতা সেই কৃষকই সবচেয়ে অবহেলিত। যে  আটজন সড়ক দুর্ঘটনায় মারা গেছেন তাদের পরিবার এখন কিভাবে চলবে? তারা তো আমাদের দেশের জন্যই কাজ করে গেছেন, শষ্য ফলিয়েছেন, তাদের শ্রমেই আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হতে পেরেছি। এখন সেই নিহত কৃষক পরিবারের পাশে দাঁড়ানো রাষ্টের দায়িত্ব। তাদের যথাযথ আর্থিক ক্ষতিপূরণ দিতে হবে।

সমাবেশ শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্বারকলিপি দেন বাম গণতান্ত্রিক জোটের নেতৃবৃন্দ। 

জেবি

RTV Drama
RTVPLUS