logo
  • ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭

সাইফুল মাহমুদ

  ১৫ নভেম্বর ২০২০, ২২:১৪
আপডেট : ১৫ নভেম্বর ২০২০, ২২:২১

জনপ্রতিনিধিদের আশ্বাসে ভরসা রাখছেন সীতাকুণ্ডের বাসিন্দা (ভিডিও)

residents, people's, representatives
সাঁকো
দীর্ঘদিন ধরে চট্টগ্রামের সীতাকুণ্ডে বদরখালী খালের বাঁশের সাঁকো দিয়ে ঝুঁকি নিয়েই পারাপার হচ্ছেন এলাকাবাসী। অসংখ্য বার স্থানীয় জনপ্রতিনিধিদের শরণাপন্ন হয়েও সাঁকোটি সেতুতে পরিণত করতে পারেননি বলে অভিযোগ এলাকাবাসীর। দুর্ঘটনা এড়াতে স্থায়ী সমাধান চান তারা। অন্যদিকে সেতু নির্মাণের আশ্বাস দিয়েছে স্থানীয় প্রশাসন।

প্রায় ৮০ ফুট দৈর্ঘ্যের এই বাঁশের সাঁকোটি চট্টগ্রামের সীতাকুণ্ডের সৈয়দপুর ইউনিয়নের উত্তর ও দক্ষিণ বগাচর গ্রামের বদরখালী খালের উপর বানানো হয়েছে। ঝুঁকিপূর্ণ সাঁকোটি দুই গ্রামের হাজার হাজার মানুষের যোগাযোগের একমাত্র মাধ্যম।

গ্রামবাসীরা জানান, প্রতি বছর দুই পারের বাসিন্দারা চাঁদা তুলে স্বেচ্ছাশ্রমে সাঁকোটি মেরামত করলেও কমছে না দুর্ভোগ। জনপ্রতিনিধিরা দাবি পূরণের আশ্বাস দিলেও কাজের কাজ কিছু হয় না বলেও অভিযোগ তাদের।

গ্রামবাসীরা বলেন, প্রতিবছর উপজেলায় চিঠি পাঠানো হয় তবে কোনো কাজ হয় না। এসে বলে যায় তারপর আর কোন খুঁজ খবর পাওয়া যায় না। সাঁকো থেকে পরে একজন মহিলা মারা যায়। এখানে ব্রিজ হলে এলাকাবাসীর চলাচলের সুবিধা হবে।

স্থানীয় জনপ্রতিনিধি ১নং সৈয়দপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তাজুল ইসলাম নিজামী বলেন, সেতু নির্মাণে মন্ত্রণালয়ে আবেদন করা হয়েছে। বরাদ্দ পাওয়া গেলেই নির্মাণ করা হবে সেতু। দুর্ঘটনা এড়াতে দ্রুত একটি স্থায়ী সেতু নির্মাণে সরকারের সংশ্লিষ্ট বিভাগের হস্তক্ষেপ কামনা করছেন চট্টগ্রামের সীতাকুণ্ডে বদরখালী খালের বাসিন্দারা।

জিএম 

RTVPLUS