logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ১১ অগ্রহায়ণ ১৪২৭

পঞ্চগড় প্রতিনিধি, আরটিভি নিউজ

  ১৩ নভেম্বর ২০২০, ০৯:৫৪
আপডেট : ১৩ নভেম্বর ২০২০, ১০:১২

এক সপ্তাহ ধরে সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়

The lowest temperature, in Tentulia, rtv news
ছবি সংগৃহীত
দেশের সর্ব উত্তরের প্রান্তিক জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় আবারও সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। যা সারাদেশের মধ্যে ছিলো সর্বনিম্ন তাপমাত্রা। আজ শুক্রবার সকাল ৯টায় পঞ্চগড়ের তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১৩ দশমিক দুই ডিগ্রি সেলসিয়াস। এর  আগে সকাল ছয়টায় ১৩ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। যা সারাদেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা বলে আবহাওয়া অফিস নিশ্চিত করেছে।

এদিকে সরেজমিনে দেখা যায়, হিমালয়ের অনেক কাছাকাছি হওয়ায় বিগত বছরের তুলনায় সারা দেশের ন্যায় পঞ্চগড়ে শীতের তাপমাত্রা হ্রাস পেতে শুরু  করেছে। ফলে গত সাত দিন ধরে সন্ধ্যা নামার সঙ্গে সঙ্গে কুয়াশাছন্ন হয়ে পড়ে পুরো জেলা। সঙ্গে হিমালয়ের হাওয়া পাল্লা দেয়ায় শীত অনুভূত হচ্ছে। শীতের দাপট থেকে রক্ষার জন্য ইতোমধ্যে মানুষ গরম কাপড় পরিধানের আশ্রয় নিয়েছে।

এ বিষয়ে পঞ্চগড় সদর উপজেলার সাতমেড়া এলাকার বাসিন্দা আলম হোসেন জানান, গেলো কয়েক দিন থেকে খুব ঠাণ্ডা করতেছে তাই গরম কাপড় পড়ে বাইরে বের হয়েছি। সাত দিন ধরে শীত করে। আজকে শীতের তীব্রতা অনেক বেশি।

একই কথা জানান তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা এলাকার নুর ইসলাম নামে এক বাসিন্দা। তিনি বলেন, ‘কয়েক দিন ধরে অনেক ঠান্ডা করে যার কারণে আমরা তেমন কাজকর্ম করতে পারছি না।’

এদিকে তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ্ আরটিভি নিউজকে জানান, আজ পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৩ দশমিক দুই ডিগ্রি সেলসিয়াস যা সারাদেশের  মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা। গত সাত দিন ধরে এ জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হচ্ছে। 

জেবি

RTVPLUS