logo
  • ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭

টানা ৫ দিন ধরে সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়

The lowest temperature in Tentulia for 5 consecutive days
টানা ৫ দিন ধরে সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায়
দেশের সর্ব উত্তরের জেলা ও হিমালয়কন্যা পঞ্চগড়ে আবারও আজ সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস; যা চলতি মৌসুম ও সারা দেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা। 

আজ বুধবার (১১ নভেম্বর) সকাল ৯টায় পঞ্চগড়ের তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ১২ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

এর আগে সকাল ৬টায় ছিল ১৩ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস। যা চলতি মৌসুম ও সারাদেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা বলে আবহাওয়া অফিস জানিয়েছে। 
হিমালয়ের অনেক কাছাকাছি হওয়ায় বিগত বছরের তুলনায় সারা দেশের মতো পঞ্চগড়ে শীতের তাপমাত্রা হ্রাস পেতে শুরু করেছে। ফলে গত ৪দিন ধরে সন্ধ্যা নামার সাথে সাথে কুয়াশাচ্ছন্ন হয়ে পড়ে পুরো জেলা সাথে হিমালয়ের হাওয়া পাল্লা দেয়ায় শীত অনুভূত হচ্ছে। শীতের দাপট থেকে রক্ষার জন্য ইতোমধ্যে মানুষ  গরম কাপড় পরিধানের আশ্রয় নিয়েছে। 

এবিষয়ে পঞ্চগড় সদর উপজেলার গোয়ালঝাড় এলাকার বাসিন্দা আজাহরুল ইসলাম জানান, গত কয়েকদিন থেকে খুব ঠাণ্ডা পড়ছে। তাই গরম কাপড় পড়ে বাইরে বের হয়েছি। ৪ দিন ধরে শীত করে আজকে শীতের তীব্রতা অনেক বেশী। 

এদিকে তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষেণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রাসেল শাহ্ জানান, আজ পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ দশমকি ৭ ডিগ্রি সেলসিয়াস যা সারাদেশের মধ্যে সর্বনিম্ন তাপমাত্রা। গত ৫ দিন ধরে এ জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হচ্ছে। তবে আজ কুয়াশা কম থাকায় বিভিন্ন এলাকা থেকে কাঞ্চনজঙ্ঘা দেখা যাচ্ছে। 
জিএম/পি
 

RTVPLUS