logo
  • ঢাকা রোববার, ০৬ ডিসেম্বর ২০২০, ২১ অগ্রহায়ণ ১৪২৭

সালিশে বীর মুক্তিযোদ্ধাকে পিটিয়ে হত্যা, আটক ২

Heroic freedom fighter, beaten to death in arbitration, rtv news
মুক্তিযোদ্ধা লতিফ খানের মৃত্যুর পর কান্নায় ভেঙে পড়েন স্বজনরা
টাঙ্গাইলের বাসাইলে গ্রাম্য সালিশে আব্দুল লতিফ খান (৬৬) নামে এক বীর মুক্তিযোদ্ধাকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। গতকাল শুক্রবার সন্ধ্যায় উপজেলার মটরা গ্রামে ঘটনাটি ঘটে। পুলিশ বলছে এ বিষয়ে মামলা এখনও প্রক্রিয়াধীন।

তবে জিঙ্গাসাবাদের জন্য লিটন (৪০) ও উজ্জ্বলকে (৩৮)  আটক করা হয়েছে। পুলিশ ও স্থানীয়রা জানান, কয়েক দিন ধরে মুক্তিযোদ্ধা লতিফ খানের সঙ্গে প্রতিবেশী আবু খান ও তার ছেলে পাভেল ও পারভেজের দুটি পুকুরের মাছ নিয়ে বিরোধ চলে আসছিল।

এ বিষয়ে মীমাংসার জন্য স্থানীয় ইউপি সদস্য শাহজাহান খানের বাড়ির উঠানে গতকাল শুক্রবার বিকেলে এক গ্রাম্য সালিশের আয়োজন করা হয়। সালিশের একপর্যায়ে কথা কাটাকাটির জেরে আবু খান, পাভেল ও পারভেজসহ কয়েক জন যুবক লতিফ খানকে পিটিয়ে আহত করেন। এ সময় স্থানীয়রা তাকে উদ্ধার করে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

এ ব্যাপারে হাবলা ইউনিয়ন পরিষদের চার নম্বর ওয়ার্ড সদস্য শাহজাহান খান বলেন, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষকে নিয়ে সালিশে বসা হয়। একপর্যায়ে দুই পক্ষই ক্ষিপ্ত হয়ে সংঘর্ষে জড়ায়। এ সময় দুই পক্ষেরই কয়েক জন আহত হয়। ওই বীর মুক্তিযোদ্ধাকে আহত অবস্থায় হাসপাতালে নিয়ে গেলে তার মৃত্যু হয়। ঘটনাটি অত্যান্ত দুঃখ জনক।

এ ব্যাপারে বাসাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুনুর রশিদ বলেন, বীর মুক্তিযোদ্ধার মৃত্যুর ঘটনায় মুক্তিযোদ্ধার সন্তান হাবিব খান বাদী হয়ে একটি হত্যা মামলা প্রক্রিয়াধীন রয়েছে। এ ঘটনায় জড়িত অন্যান্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলেও তিনি জানান।

জেবি

RTVPLUS