• ঢাকা সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

কেন্দ্রে নারীদের লম্বা সারি, কাস্ট বেশি পুরুষ ভোটে

টাঙ্গাইল (উত্তর) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৮ মে ২০২৪, ১৪:৪৬
কেন্দ্রে নারীদের লম্বা সারি, কাস্ট বেশি পুরুষ ভোটে
ছবি : আরটিভি

টাঙ্গাইলের মধুপুর ও ধনবাড়ী এ দুই উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। সকাল আটটায় যথারীতি ভোটগ্রহণ শুরু হয়। বৃষ্টির কারণে সকালে ভোটার উপস্থিতি অনেকটা কম ছিলো। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বৃষ্টি কমতে থাকে। বাড়তে থাকে ভোটার উপস্থিতি। ধান কাটার মৌসুম হওয়ায় পুরুষ ভোটার উপস্থিতি সকাল থেকেই কম। অধিকাংশ সারি নারী ভোটারদের।

তবে ভোট কাস্টের তথ্যে দেখা গেল, পুরুষ ভোটার বেশি কাস্ট হয়েছে। মধুপুর উপজেলার ব্রাহ্মণবাড়ী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এমন তথ্য পাওয়া যায়।

ব্রাহ্মণবাড়ী উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার শাহজাহান আলী বলেন, এই কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ৩ হাজার ৫৩৫। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১ হাজার ৭৮৩ এবং নারী ভোটার ১ হাজার ৭৫২। বেলা ১২টা পর্যন্ত মোট ভোট কাস্ট হয়েছে ৯৯৯টি। নারী ভোট কাস্ট হয়েছ ৪০৯টি ও পুরুষ ভোট কাস্ট হয়েছে ৫৯০টি।

এ দিকে ব্রাহ্মণবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়র কেন্দ্রের প্রিজাইডিং অফিসার শাহজালাল জানান, এই কেন্দ্রে মোট ভোটার ৩ হাজার ৬২০। তবে নারী-পুরুষ ভোট কাস্টের হিসেব নেই তার কাছে।

তবে নারী ভোটারদের উপস্থিতি বেশি বলেও জানান তিনি।

কেন্দ্রে দায়িত্বরত আনসার সদস্য রফিকুল ইসলাম বলেন, সকাল থেকে আমি এ কেন্দ্রে দায়িত্ব পালন করছি। নারী ভোটারদের উপস্থিতি কম দেখা যাচ্ছে। পুরুষ ভোটাররা ধান কাটায় ব্যস্ত থাকায় হয়তো উপস্থিতি কম।

মধুপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন তিনজন। এরমধ্যে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান ছরোয়ার আলম খান আবু (দোয়াত কলম), টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সদস্য, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট ইয়াকুব আলী (আনারস) ও জেলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মীর ফরহাদুল আলম মনি (মোটরসাইকেল) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ছয়জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে চারজন। এ উপজেলায় দুই লাখ ৫৫ হাজার ২১৮ জন ভোটা রয়েছে। এখানে কেন্দ্র রয়েছে ৬০৪টি।

ধনবাড়ী উপজেলায় চেয়ারম্যান পদে লড়ছেন পাঁচজন। এরমধ্যে উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান হারুনার রশিদ হীরা (ঘোড়া), উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও দুই বারের সাবেক পৌরসভার মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন (দোয়াত কলম), উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ তালুকদার সবুজ (মোটরসাইকেল), বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি মেহেদী হাসান রনি (আনারস), সাবেক ছাত্রনেতা আজিজুল ইসলাম (হেলিকাপ্টর) প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন পাঁচজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজন। এ উপজেলায় এক লাখ ৬২ হাজার ৫৫৮ জন ভোটার রয়েছেন। এখানে কেন্দ্র রয়েছে ৬১টি।

টাঙ্গাইল জেলা নির্বাচন কর্মকর্তা মতিয়ুর রহমাম বলেন, দুই উপজেলায় দুজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, ২০জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, পাঁচ প্লাটুন বিজিবিসহ বিপুল সংখ্যক পুলিশ ও র‌্যাব নির্বাচনে দায়িত্বপালন করছেন।

তিনি আরও বলেন, নির্বাচন সুষ্ঠু হচ্ছে। এখন পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনার অভিযোগ পাওয়া যায়নি।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
টাঙ্গাইলে ছাদ থেকে পড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু 
টাঙ্গাইলে পুলিশ পিটিয়ে আসামি ছিনতাই
মোটরসাইকেলে ট্রাকের ধাক্কা, প্রাণ গেল কলেজছাত্রের
টাঙ্গাইলে বজ্রপাতে দুই ভাইয়ের মৃত্যু
X
Fresh