logo
  • ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭

বরিশালে অভ্যন্তরীণ রুটে লঞ্চ চলাচল বন্ধ

Barisal,
ছবি: সংগৃহীত।
বৈরী আবহাওয়া এবং বরিশাল নদী বন্দরে দুই নম্বর সতর্ক সংকেত থাকায় অভ্যন্তকরীণ রুটে সব ধরণের লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করেছে বিআইডব্লিউটিএ।

আজ শুক্রবার (২৩ অক্টোবর) সকালে বিষয়টি নিশ্চিত করেন বিআইডব্লিউটিএ বরিশালের ট্রাফিক ইন্সপেক্টর মো. কবির।

তিনি জানান, বৈরী আবহাওয়ার কারণে এবং নদী বেশি উত্তাল থাকায় আভ্যন্তরীণ ১২টি রুটের লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করা হয়। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এই নির্দেশনা বলবৎ থাকবে।

এদিকে বঙ্গোপসাগরে গভীর নিন্মচাপ সৃষ্টি হওয়ার কারণে গত দুদিন যাবৎ মুষল ধারে বৃষ্টি হচ্ছে বরিশাল জুড়ে। এতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। বিশেষ করে এর বেশ প্রভাব পরেছে দুর্গোৎসবে। বৃষ্টির কারণে পূজা মন্ডপগুলোতে মানুষের উপস্থিতি তেমন লক্ষ্য করা যায়নি। পাশাপাশি টানা বৃষ্টিতে বরিশাল নগরীর নিন্মাঞ্চল প্লাবিত হয়েছে। জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে বহু এলাকায়।

বরিশাল আবহাওয়া অফিসের সিনিয়র পর্যবেক্ষক আনিসুর রহমান জানান, আজ সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় ১৫৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে বরিশালে এবং সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত ৬২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। বাতাসের গতিবেগ স্বাভাবিক রয়েছে। এছাড়া বঙ্গোপসাগরে গভীর নিন্মচাপের কারণে শুক্রবার সারাদিন বৃষ্টিপাত থাকবে এবং উপকূল অঞ্চলে পানি বৃদ্ধি পাবে। বরিশালের কীর্তনখোলা নদীর পানি বিপদসীমার উপর থেকে অতিক্রম করছে। বিষয়টি নিশ্চিত করেছে পানি উন্নয়ন বোর্ড।

এম

RTVPLUS