• ঢাকা শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
logo

বিদ্যুতের প্রিপেইড মিটারে টাকা ভরতেই নাই হয়ে যাচ্ছে!  

আরটিভি নিউজ

  ০৮ মে ২০২৪, ০০:২৭
ডেসকো
ছবি : সংগৃহীত

বিদ্যুতের প্রিপেইড মিটারে টাকা ভরতেই নাই হয়ে যাচ্ছে। দ্বিগুণ, তিনগুণ পর্যন্ত টাকা কেটে নেওয়া হচ্ছে। টাকা রিচার্জ করতে করতে গ্রাহকরা এখন দিশেহারা। এমন অভিযোগ টঙ্গীর ডেসকোর গ্রাহকদের।

গ্রাহকরা বলছেন, গত দুমাস ধরে এ অবস্থা চলছে গাজীপুরের টঙ্গীতে। তাদের অভিযোগ প্রিপেইড মিটার থেকে স্বাভাবিকের চাইতে মাত্রাতিরিক্ত টাকা কেটে নেওয়া হচ্ছে।

তবে এমন অভিযোগের ব্যাপারে স্হানীয় ডেসকো অফিসের কর্মকর্তা-কর্মচারীরা বলছেন, ভিন্ন কথা। তারা বলছেন, প্রিপেইড মিটারে বিদ্যুৎ বিল ঠিকঠাক মতোই কাটছে। কোনো গন্ডগোল নেই।

তবে কেন এভাবে অতিরিক্ত টাকা কাটা হচ্ছে তার সঠিক কারণ ও সমাধান চান ডেসকোর টঙ্গী এলাকার গ্রাহকরা। অনেকে বলছেন, সকালে টাকা ভরলে রাতেই নাই। বিদ্যুৎ ব্যবহার যেন গলার কাটায় পরিনত হয়েছে।

এদিকে বিদ্যুতের ভূতুড়ে বিলের প্রতিবাদ জানাতে গিয়ে চলতি সংসদে নিজ বাড়িতে দ্বিগুণ তিনগুণ বিদ্যুৎ বিল আসার কথা বলেছেন সংসদ সদস্য ব্যারিস্টার সায়েদুল ইসলাম সুমন।

টঙ্গীর বাসিন্দা জহিুরুল ইসলাম। তিনি বলেন, আগের তুলনায় দুই থেকে তিনগুণ খরচ হচ্ছে। মিটারে টাকা ভরতেই শেষ হয়ে যাচ্ছে। কিন্তু কেউ তার কারণ জানে না। ডেসকো কর্তৃপক্ষও কোনো সমাধান দিচ্ছে না। এভাবে চলতে পারে না। আমরা ভুক্তভোগি। খুব কষ্ট হচ্ছে। এভাবে অতিরিক্ত টাকা খরচ করা সম্ভব নয়। দ্রুত এ সমস্যা সমাধানের অনুরোধ করছি।

আরেক গ্রাহক সোহেব আহমেদ বলেন, ছোট একটা ফ্লাটে আগে এক হাজার টাকা খরচ হতো। এখন দুই থেকে তিন হাজার টাকা খরচ হচ্ছে। অভিযোগ করেও লাভ হচ্ছে না। দেখার কেউ নাই। আমরা সাধারণ মানুষ, আমরা যাব কোথায়?

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রিপেইড মিটার বিষয়ক অভিযোগ তদন্তে হাইকোর্টের রুল 
আপনার ঘুস খাওয়ার জন্য দেশ স্বাধীন করিনি, প্রকৌশলীকে বীর মুক্তিযোদ্ধা
বিদ্যুতের লাইন মেরামত করতে গিয়ে নিহত ১
পল্লী বিদ্যুতের ছেঁড়া তারে বিদ্যুৎস্পৃষ্টে নিহত ২