logo
  • ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭

লালমনিরহাট প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২২ অক্টোবর ২০২০, ১০:৪৬
আপডেট : ২২ অক্টোবর ২০২০, ১৪:৫৭

দুর্গাপূজা উপলক্ষে ৫ দিন বন্ধ বুড়িমারী স্থলবন্দর

Burimari land port closed, for 5 days, rtv news
ছবি সংগৃহীত
লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দরে আমদারি-রপ্তানি বাণিজ্য ৫ দিন বন্ধ থাকবে। শারদীয় দুর্গাপূজা উপলক্ষে এ বন্ধ ঘোষণা করা হয়েছে। তবে এসময় ইমিগ্রেশন সংক্রান্ত অন্যান্য কার্যক্রম স্বাভাবিক থাকবে।

বুড়িমারী স্থলবন্দর আমদারি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশনের সভাপতি ও পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমীন বাবুল বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থলবন্দর সূত্রে জানা গেছে, ভারতের চ্যাংরাবান্ধা বর্ডারের ব্যবসায়ীরা বাংলাদেশের ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা করে এ সিদ্ধান্ত নেন। সিদ্ধান্তে আগামী ২৪ থেকে ২৮ অক্টোবর পর্যন্ত বুড়িমারী বন্দর দিয়ে আমদানি-রপ্তানি সংক্রান্ত সব কার্যক্রম বন্ধ থাকবে। আগামী বৃহস্পতিবার থেকে যথারীতি শুরু হবে বন্দরের কার্যক্রম।

এদিকে ভারতীয় চ্যাংরাবান্ধা স্থলবন্দর এক্সপোর্টার অ্যাসোসিয়েশন ও চ্যাংরাবান্ধা ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশন যৌথ সভার সিদ্ধান্ত অনুযায়ী বাংলাদেশ ও ভারতের মধ্যে পণ্য আমদানি-রপ্তানিসহ সব কার্যক্রম বন্ধ রাখার ঘোষণা দিয়ে একটি চিঠি দেয়া হয়েছে।  এর প্রেক্ষিতে ওই সময়ে আমদানি-রপ্তানিসহ সব কার্যক্রম বন্ধ থাকবে।

বুড়িমারী স্থলবন্দরের সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ও বুড়িমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সাঈদ নেওয়াজ নিশাত বলেন, ভারতের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজা। প্রতি বছরের মতো এ বছরও পাঁচ দিন বুড়িমারী স্থলবন্দরে আমদানি-রপ্তানি বন্ধ থাকবে। বড় উৎসব দুর্গাপূজা। প্রতি বছরের মতো এ বছরও পাঁচ দিন  বুড়িমারী স্থলবন্দরে আমদানি-রপ্তানি বন্ধ থাকবে।

আরও পড়ুনঃ

প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করায় প্রবাসীসহ চারজনের বিরুদ্ধে মামলা

কিশোরী ময়নাকে ১২ বছর পর দুই সন্তানসহ পাওয়া গেলো

বুড়িমারী স্থলবন্দরে ইমিগ্রেশন পুলিশের এসআই আনোয়ার হোসেন বলেন,  বুড়িমারী স্থলবন্দর পাঁচ দিন বন্ধ থাকলেও ইমিগ্রেশনের কার্যক্রম অব্যাহত থাকবে।

বুড়িমারী স্থলবন্দরের সহকারী কমিশনার (এসি) সোমেন কান্তি  চাকামা বলেন,  দুই দেশের আমদানি-রপ্তানিকারক ব্যবসায়ীদের সঙ্গে  আলোচনায় শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বুড়িমারী স্থলবন্দরে পাঁচ দিন আমদানি-রপ্তানি বন্ধ  রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

জেবি

RTVPLUS