smc
logo
  • ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭

চিকিৎসা খরচের সাহায্য চান ক্যানসার আক্রান্ত রেমিটেন্স যোদ্ধা

  টাঙ্গাইল প্রতিনিধি, আরটিভি নিউজ

|  ১৮ অক্টোবর ২০২০, ১৮:৩৮ | আপডেট : ১৮ অক্টোবর ২০২০, ২২:০২
Kamruzzaman Khalifa
মো. কামরুজ্জামান খলিফা 
রেমিটেন্স যোদ্ধা মো. কামরুজ্জামান খলিফা (৪৪)। তিনি টাঙ্গাইলের বাসাইল উপজেলার হাবলা দক্ষিণপাড়া গ্রামের মো. ওমর খলিফার ছেলে। ২০০৭ সাল থেকে তিনি সিঙ্গাপুর প্রবাসী।পরিবার নিয়ে জীবন সংসার ভালো চলছিলো।

হঠাৎ করে মুখে ঘা উঠায় ডাক্তারের কাছে যান তিনি। পরীক্ষা করানোর পর তার ক্যানসার ধরা পড়ে। মো. কামরুজ্জামান খলিফা বাঁচতে চান তার ছোট মেয়ের জন্য। ক্যানসার চিকিৎসা করতে গিয়ে তিনি এখন নিঃস্ব। বন্ধু-বান্ধবসহ নিকট আত্মীয় স্বজনদের কাছ থেকে আর্থিক সাহায্যে নিয়েও তার চিকিৎসা ব্যয়ভার বহন করতে পারছেন না। তাই তিনি সকলের কাছে বাঁচার আর্থিক সাহায্য চেয়েছেন।

কামরুজ্জামান খান জানান, ২০০৭ সাল থেকে তিনি সিঙ্গাপুর যান। এর মধ্যে তিনি বেশ কয়েকবার ছুটিতে দেশেও এসেছেন। গত বছর শুরুতে তার মুখের ঘা অনুভব করায় দেশে ফিরে আসেন। এসেই ডাক্তারে সাথে পরামর্শ করেন। ডাক্তারি পরীক্ষায় গত বছরের ১৩ মার্চ তার ক্যান্সার ধরা পরে। ডাক্তার তাকে ঢাকা অথবা ইন্ডিয়ায় গিয়ে উন্নত চিকিৎসা করতে বলেন। খবর শুনে তিনি আতঙ্কিত হন। এতো টাকা জোগান তিনি কিভাবে দিবেন। পরে তিনি হোমিওপ্যাথি চিকিৎসা শুরু করেন। ছয় মাস হোমিও ঔষধ খাওয়ার পর সুস্থতা অনুভব করলে ডিসেম্বরের দিকে তিনি পুনরায় সিঙ্গাপুর চলে যান।

সিঙ্গাপুর যাওয়ার কয়েক মাস পর তার মুখের ঘা আরও বাড়তে থাকে। পরে সিঙ্গাপুরে পরীক্ষায় তার আবারও ক্যানসার ধরা পড়ে। পরে তাকে দেশে পাঠিয়ে দেওয়া হয়। তিনি গত দুই মাস যাবত সিরাজগঞ্জের খাজা ইউনুস আলী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। ইতি মধ্যে তিনি দুটি ক্যামো থেরাপিও দিয়েছেন। এতে তার মোটা অংকের টাকা খরচ হয়েছে। তাই তিনি সকলের কাছ থেকে আর্থিক সহযোগিতা চেয়েছেন। মো. কামরুজ্জামান খলিফাকে যেকোনো স্থান থেকে বিকাশ অথবা ব্যাংক একাউন্ট সাহায্যে পাঠাতে পারেন। বিকাশ নং ০১৭৪৭২২৩৫২৭, রুপালী ব্যাংক টাঙ্গাইলের নাটিয়া পাড়া শাখার একাউন্ট নং ১০১৬০১০০০৩৯৭১।

মো. কামরুজ্জামান খলিফা বলেন, আমি খুবই অসুস্থ। চিকিৎসা করাতে অনেক টাকা খরচ হয়েছে। আমার সম্ভব যা ছিলো তা অনেক আগেই শেষ হয়েছে। আমার ছোট মেয়েকেও মানুষের মতো মানুষ করতে হবে। এখন পরিবারের খরচ ও সংসার কিভাবে চালাবো তা নিয়ে খুব চিন্তিত। আমি সকলের কাছে সহযোগিতা কামনা করছি। 

জিএম/জিএ/এম  

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৯০২০৬ ৩০৫৫৯৯ ৫৬৮১
বিশ্ব ৪,০৩,৮২,৮৬২ ৩,০১,৬৯,০৫২ ১১,১৯,৭৪৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়