smc
logo
  • ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৫ কার্তিক ১৪২৭

চাঁদপুরে ৫০ হাজার মিটার বেড়জাল জব্দ

  চাঁদপুর প্রতিনিধি, আরটিভি নিউজ

|  ১৪ অক্টোবর ২০২০, ২০:০৫
50,000 meters, of fence seized in Chandpur, rtv news
চাঁদপুরে জব্দকৃত বেড়জাল
মা ইলিশ সংরক্ষণে চাঁদপুরের মতলব উত্তরের ষাটনল থেকে লক্ষ্মীপুর চর আলেকজেন্ডার পর্যন্ত ১০০ কিলোমিটার পর্যন্ত পদ্মা-মেঘনা নদীতে ইলিশসহ সকল প্রকার মাছ ধরা বন্ধ রয়েছে।

আগামী ৪ নভেম্বর পর্যন্ত ২২ দিন নদীতে এ নিষেধাজ্ঞা চলবে।  এ নিষেধাজ্ঞার সময় সরকার চাঁদপুরের ৫০ হাজার জেলে ২০ কেজি করে চাল সহায়তা দিচ্ছে।

আগামী ৩০ অক্টোবরের মধ্যে এ চাল বিতরণ সম্পন্ন করার জন্য সরকারের নির্দেশনাও রয়েছে। এদিকে ১৩ অক্টোবর রাত বারটার পর চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. জামাল হোসেনের নেতৃত্বে নৌ-পুলিশের একটি টিম নদীতে অভিযান পরিচালনা করেন।

বুধবার সকালে চাঁদপুর কোস্টগার্ড, ফিসারির এবং নৌ পুলিশের সমন্বয়ে যৌথ অভিযান পরিচালিত হয়। এ সময় নদীতে জাল ফেলে মাছ ধরার অপরাধে কোস্টগার্ড কর্তৃক আমিরাবাদ এলাকা থেকে শাহিন মাঝি (৩৫) নামে এক জেলেকে আটক করা হয়। কোস্টগার্ড আটক জেলে একটি ইঞ্জিনচালিত কাঠের নৌকা এবং ৫০ হাজার মিটার বেড়জাল জব্দ করে।

পরবর্তীতে নির্বাহী ম্যাজিস্ট্রেট অলিদুজ্জামান জব্দকৃত জাল চাঁদপুর মোলহেডে পুড়ে ফেলা এবং কাঠের নৌকাটি ফিসারির কাছে হস্তান্তরসহ আটককৃত জেলেকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন।

এ সময়ে আরও উপস্থিত ছিলেন, কোস্টগার্ডের নির্বাহী কর্মকর্তা শহিদুল হক, এমসিপিও (এক্স) মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা ফারুক আহমেদ ও নৌ পুলিশের সদস্যরা ।

এদিকে চাঁদপুরের মতলব উত্তরে মেঘনা নদী পরিদর্শনে এসে ইলিশ সংরক্ষণে যেকোনো প্রকার কঠোর ব্যবস্থা নিতে প্রস্তুত থাকার কথা জানিয়েছেন মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

এ সময় তিনি আকাশ পথ ব্যবহার করে ও ইলিশ রক্ষায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছেন বলে সাংবাদিকদের জানান।

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মোহনপুর এলাকার মেঘনা নদীতে নৌ পুলিশের জাহাজে অবস্থান করে তিনি জেলেদের উদ্দেশে বক্তব্যে জেলেদের যেকোনো প্রকার সমস্যা সমাধানে আশ্বস্ত করেন।

জেবি

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪০৩০৭৯ ৩১৯৭৩৩ ৫৮৬১
বিশ্ব ৪,৪৩,৫৭,৬৭১ ৩,২৫,০৫,১৫৫ ১১,৭৩,৮০৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়