smc
logo
  • ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭

মুরাদনগরে ধর্ষণ ও নিপীড়ন বিরোধী মানববন্ধন

  আরটিভি নিউজ

|  ১২ অক্টোবর ২০২০, ২০:১২
কুমিল্লার মুরাদনগরে ধর্ষণ ও নিপীড়ন বিরোধী মানববন্ধন
মুরাদনগরে ধর্ষণ ও নিপীড়ন বিরোধী মানববন্ধন
কুমিল্লার মুরাদনগরে ধর্ষণ ও নিপীড়ন বিরোধী ছাত্র-জনতার মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে উপজেলার ১১ নম্বর দক্ষিণ রামচন্দ্রপুর ইউনিয়নের পাঁচকিত্তা বাজারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

নোয়াখালীর বেগমগঞ্জে বিবস্ত্র করে বর্বোরোচিত নারী নির্যাতন ও সিলেটের এমসি কলেজে নারী ধর্ষণসহ অন্যসব ধর্ষণ, গণধর্ষণ, নিপীড়ন ও নির্যাতনের প্রতিবাদে এই মানববন্ধনের আয়োজন করেছে ধর্ষণ ও নিপীড়ন বিরোধী ছাত্র-জনতা। 

মানববন্ধনে বক্তব্য রাখেন মো. এনায়েত উল্লাহ প্রধান, আনাছ হোসাইন উজ্জল, হাসিবুল ইসলাম, মানিকুল ইসলাম, ইমরান, সজিব, শরিফ আহমেদ, মাহবুব আলম, আলাউদ্দিন, আবু বক্কর, ইয়াছিন প্রমুখ। 

বক্তারা একজন নারীর সম্ভ্রম কেড়ে নিতে ৮/৯ জনের সংঘবদ্ধ হিংস্রতার তীব্র নিন্দা জানান। অনতিবিলম্বে এ ঘটনাগুলোর সঙ্গে জড়িতদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনতে প্রশাসনের প্রতি আহ্বান জানান তারা। 

বক্তারা বলেন, আমাদের বোনদেরকে শিক্ষা প্রতিষ্ঠানে পাঠাতে আমরা শঙ্কিত। এমন একটি ভীতিকর পরিস্থিতি তৈরি করা হয়েছে যা বসবাসের জন্য উপযুক্ত নয়। যেভাবে একের পর এক নারী নির্যাতন এবং ধর্ষণের ঘটনা ঘটছে তা আমাদেরকে আতঙ্কিত করে তুলছে। এ রকম পরিস্থিতি থেকে উত্তরণ না ঘটলে এ দেশ বসবাসের অযোগ্য হয়ে যাবে। 

বক্তারা আরও বলেন, বিগত দিনের ধর্ষণের ঘটনাগুলোর যথোপযুক্ত শাস্তি নিশ্চিত হলে এখন এমন পরিস্থিতি তৈরি হতো না। ধর্ষণের শাস্তি কেবল মৃত্যুদণ্ড করলেই চলবে না; দৃষ্টান্তমূলক সাজা দেয়ার মাধ্যমে সবার কাছে উদাহরণ তৈরি করতে হবে। তাইলেই ধর্ষণের ঘটনা সমাজ থেকে আস্তে আস্তে কমে আসবে বলে মনে করেন তারা।

এসএস

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৯৪৮২৭ ৩১০৫৩২ ৫৭৪৭
বিশ্ব ৪,১৫,৭০,৮৩১ ৩,০৯,৫৮,৫৪৬ ১১,৩৭,৭০৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়