smc
logo
  • ঢাকা সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭

নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ: বিদ্যুতের রিডার আরিফুল গ্রেপ্তার

  নারায়ণগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

|  ১২ অক্টোবর ২০২০, ১৯:১২ | আপডেট : ১২ অক্টোবর ২০২০, ২০:০৯
Narayanganj mosque, blast: Electricity reader, rtv news
গ্রেপ্তার বিদ্যুতের মিটার রিডার আরিফুর রহমান
নারায়ণগঞ্জ সদর উপজেলার পশ্চিম তল্লায় মসজিদে বিস্ফোরণে হতাহতের ঘটনায় ডিপিডিসির বহিষ্কৃত বিদ্যুতের মিটার রিডার আরিফুর রহমানকে (৩০) গ্রেপ্তার করেছে সিআইডি।

আজ সোমবার তাকে গ্রেপ্তারে পরেই সিআইডি কার্যালয়ে সংবাদ সম্মেলনে করেন নারায়ণগঞ্জের বিশেষ পুলিশ সুপার নাছির উদ্দিন আহম্মেদ।

তিনি জানান, মসজিদে মূলত বিদ্যুতের স্পার্ক থেকেই গ্যাসের বিস্ফোরণে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে বিদ্যুতের সংশ্লিষ্টদের গাফিলতির প্রমাণ মিলেছে। মসজিদে যদি মিটার রিডার আরিফুর প্রতি মাসে যেত তাহলে এমন ঘটনা হতো না। কারণ প্রতি মাসে মিটার চেক করলে অবৈধ সংযোগ বা সমস্যা ধরা পড়তো।

তিনি আরও জানান, মসজিদ বিস্ফারণ মামলায় ইতোমধ্যে ১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তিন সপ্তাহ মধ্যে চার্জশিট দেয়া হতে পারে। আরিফুল রহমানকে পাঁচ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হবে।

মসজিদ কমিটির গাফলতি নিয়ে তিনি বলেন, তদন্তের স্বার্থে তাদের মধ্যে কাউকে গ্রেপ্তার হতে পারে। এর আগে নারায়ণগঞ্জ শহরের পশ্চিম তল্লায় মসজিদে বিস্ফোরণে হতাহতের ঘটনায় গ্রেপ্তার তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের চার কর্মকর্তাসহ  আটজনকে গ্রেপ্তার করা হয়েছিল। এছাড়া মসজিদে বিস্ফোরণের ঘটনার মামলায় গ্রেপ্তার বিদ্যুতের মিস্ত্রি আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন মোবারক হোসেন। মামলার তদন্তকারী কর্মকর্তা নারায়ণগঞ্জ সিআইডি পুলিশের পরিদর্শক বাবুল হোসেন জানিয়েছেন, জবানবন্দিতে আসামি মোবারক হোসেন মসজিদ কমিটির সম্মতিতে সে মেইন লাইনের প্যানেল বোর্ড থেকে শুরু করে মসজিদের এসি ও সব লাইনের কাজ করেছেন বলে স্বীকার করেছেন। এছাড়া এ মসজিদের দুইটি বিদ্যুৎ লাইনের একটি অবৈধ সে কথাও মোবারক স্বীকার করেন বলে জানান এ পুলিশ কর্মকর্তা।

প্রসঙ্গত, গেলো ৪ সেপ্টেম্বর মসজিদে বিস্ফোরণে ৩৭ জন দগ্ধ হয়। তাদের মধ্যে অন্তত ৩৪ জনের মৃত্যু হয়েছে। এখনও হাসপাতালের আইসিইউতে আশঙ্কাজনক রয়েছেন দুইজন। বিস্ফোরণের ঘটনায় গেলো ৫ সেপ্টেম্বর ফতুল্লা থানার এসআই হুমায়ন কবির বাদী হয়ে অজ্ঞাতদের আসামি করে ফতুল্লা থানায় মামলা করেন। পরবর্তীতে মামলাটি সিআইডিতে হস্তান্তর করা হয়।

জেবি

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৯৪৮২৭ ৩১০৫৩২ ৫৭৪৭
বিশ্ব ৪,১৫,৭০,৮৩১ ৩,০৯,৫৮,৫৪৬ ১১,৩৭,৭০৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়