smc
logo
  • ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭

বান্দরবানে দুর্বৃত্তদের গুলিতে পল্লীচিকিৎসকের মৃত্যু

  বান্দরবান প্রতিনিধি, আরটিভি নিউজ

|  ১০ অক্টোবর ২০২০, ২৩:২৫
A village doctor was shot dead by miscreants in Bandarban
বান্দরবানে দুর্বৃত্তদের গুলিতে পল্লীচিকিৎসকের মৃত্যু
বান্দরবান সদর উপজেলার জামছড়িতে এক পল্লীচিকিৎসককে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। আজ শনিবার সন্ধ্যায় এ ঘটনা ঘটে। 

পুলিশ ও স্থানীয়রা জানায়, বান্দরবান সদর উপজেলার রাজবিলা ইউনিয়নের জামছড়ি বাজারে অস্ত্রধারী দুর্বৃত্তরা পল্লীচিকিৎসককে গুলি করে হত্যা করেছে। নিহতের নাম বাচোমং মারমা (৩৮)। তিনি দীর্ঘদিন ধরে জামছড়ি বাজারের একটি ওষুধের ফার্মেসির দোকান করে আসছেন। খবর পেয়ে সেনাবাহিনী, পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে গেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক নিহতের এক আত্মীয় জানান, পাহাড়ে আধিপত্য বিস্তারের দ্বন্দ্বে এই হত্যাকাণ্ড। নিহত ব্যক্তি দীর্ঘদিন ধরে পাহাড়ের আঞ্চলিক রাজনৈতিক দল জনসংহতি সমিতির (জেএসএস) সক্রিয় কর্মী ছিলেন। পরবর্তীতে বিএনপির রাজনীতির সঙ্গে জড়িয়ে পড়েন। 

ঘটনার সত্যতা নিশ্চিত করে সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রেজা সরোয়ার জানান, সন্ত্রাসীদের গুলিতে একজনের মৃত্যুর খবর পেয়েছি। ঘটনাস্থলে পুলিশ গিয়েছে। তবে হত্যাকাণ্ডের কারণ এখনও নিশ্চিত হওয়া যায়নি।

স্থানীয়দের দাবি, আধিপত্য বিস্তারের জের ধরে পাহাড়ের অস্ত্রধারী সংগঠনগুলো হত্যাকাণ্ডে মেতেছে। পাল্টাপাল্টি হত্যাকাণ্ডের অংশ হিসেবে পুরোনোদের সোর্স হিসাবে শনাক্ত করে একে অপরের অবস্থান দুর্বল করতে হত্যা করা হচ্ছে সাধারণ মানুষদেরও। প্রাণ বাঁচাতে পাহাড়ের গ্রামাঞ্চলের নেতৃস্থানীয় মানুষগুলো জেলা শহরে আশ্রয় নিয়েছে। তবে গ্রাম ছেড়ে পালাতে না পেরে মরছে নিরীহ মানুষ।
পি

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৯০২০৬ ৩০৫৫৯৯ ৫৬৮১
বিশ্ব ৪,০৩,৮২,৮৬২ ৩,০১,৬৯,০৫২ ১১,১৯,৭৪৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়