smc
logo
  • ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭

কক্সবাজারে নতুন ১৫০৭ পুলিশ সদস্যের যোগদান

  কক্সবাজার প্রতিনিধি, আরটিভি নিউজ

|  ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪:৪৬ | আপডেট : ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৫:২৬
1508 new police personnel join Cox's Bazar
চলতি সপ্তাহে যোগদান করা পুলিশ সদস্যরা
কক্সবাজারে কনস্টেবল থেকে শুরু করে পুলিশ সুপার পদমর্যাদার ১৫০৭ জন সদস্য চলতি সপ্তাহে  যোগদান করেছেন। আকস্মিকভাবে বদলি হয়ে আসা এসব পুলিশ সদস্যের দায়িত্ব বুঝিয়ে দেয়ার পাশাপাশি মনোবল ফিরিয়ে আনতে শুরু হয়েছে বিশেষ মিশন। আজ মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) সকালে চকরিয়া থানা থেকে শুরু হয় মনোনল ফিরিয়ে আনার এই কার্যক্রম।

এসময় পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন বলেন, কক্সবাজার জেলায় মাদক নির্মূলে ধারাবাহিক অভিযানের পাশাপাশি নতুন করে মাদক ব্যবসায়ীদের তালিকা করা হবে। ইতোপূর্বে যারা মাদক ব্যবসায় জড়িত তাদের কোনোভাবেই ছাড় দেওয়া হবে না। আমরা কয়েকটা বিষয় নিয়ে জিরো টলারেন্স প্রয়োগ করব। তার মধ্যে মাদক, আইনশৃঙ্খলা ও দুর্নীতি।

কক্সবাজারে নতুন যোগ দেওয়া পুলিশ সদস্যদের সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, সাধারণ মানুষের জানমাল রক্ষা, চুরি, ছিনতাই, খুন, রাহাজানিসহ আইনশৃঙ্খলা পরিপন্থী যে কোনো কাজ শক্ত হাতে দমন করতে হবে। অপরাধ দমনে পুলিশের মোবাইল টিমগুলো দিনরাত দায়িত্ব পালন করবে।

পুলিশ সুপার মো. হাসানুজ্জামান বলেন, আমরা নিষ্ঠা ও সততার সঙ্গে কাজ করতে অঙ্গীকারবদ্ধ।

উল্লেখ্য, ৩১ জুলাই রাতে কক্সবাজার জেলার টেকনাফ থানা পুলিশের গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। এ ঘটনায় টেকনাফ থানার বরখাস্তকৃত ওসি প্রদীপ কুমার দাশ ও ইন্সপেক্টর লিয়াকত আলীসহ ১১ জন পুলিশ সদস্য গ্রেপ্তার হয়ে কারাগারে রয়েছে। এ সমালোচনার জের ধরে গত সপ্তাহে কক্সবাজার জেলা পুলিশকে পুরো বদলে দেয়া হয়।

আরও পড়ুন 

পি

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৯৪৮২৭ ৩১০৫৩২ ৫৭৪৭
বিশ্ব ৪,১৫,৭০,৮৩১ ৩,০৯,৫৮,৫৪৬ ১১,৩৭,৭০৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়