smc
logo
  • ঢাকা শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭

হিলিতে ধানের দাম বৃদ্ধির অজুহাতে বেড়েছে চালের দাম

  হিলি প্রতিনিধি, আরটিভি নিউজ

|  ২৬ সেপ্টেম্বর ২০২০, ১৩:৪৭ | আপডেট : ২৬ সেপ্টেম্বর ২০২০, ১৫:৪২
The price of rice has gone, up on the pretext, rtv news
হিলিতে চালের দোকান
দিনাজপুরের হিলিতে এক সপ্তাহের ব্যবধানে প্রতি কেজি চালের দাম বেড়েছে কেজিতে দুই থেকে চার টাকা।  খুচরা বাজারে এক সপ্তাহ আগে যে চাল ছিল ৩৮ টাকা তা বর্তমানে প্রকার ভেদে বিক্রি হচ্ছে ৫০ টাকা পর্যন্ত কেজি দরে। মিলারদের মিলে ধানের দাম বেশি হওয়ায় চালের দাম বেড়েছে বলে জানিয়েছেন হিলির চাল ব্যবসায়ীরা।

আজ শনিবার সকালে হিলি চালের বাজার ঘুরে দেখা যায়, অটো ২৮ চাল তিন টাকা বেড়ে ৪৬ টাকা, নাজিরশাইল চাল তিন টাকা বেড়ে ৪৫ টাকা, মিনিকেট চালের দাম তিন টাকা বেড়ে ৫০ টাকা, স্বম্পা কাটারি তিন টাকা বেড়ে ৫০ টাকায় বিক্রি হচ্ছে।

হিলি বাজারে চাল কিনতে আসা আসাদুজ্জামান আরটিভি নিউজকে জানান, বাজারে চাল কিনতে এসে হিসাব মিলাতে পারছি না। এক সপ্তাহ আগে যে দামে চাল কিনেছিলাম আজ দেখি সেই চাল প্রতি কেজিতেই তিন থেকে চার টাকা বেশি। এভাবে যদি চালের দাম বাড়তে থাকে তাহলে কিভাবে সংসারের চাহিদা মেটাব। আমাদের জন্য খুব কষ্ট হয়ে যাচ্ছে।

তিনি আরও জানান, একদিকে পেঁয়াজের দাম বেশি অন্যদিকে আবার চালের দাম প্রতিনিয়ত বাড়ছে। প্রশাসন যদি এখনি বাজার মনিটরিং না করে তবে আরও দাম বাড়তে পারে। তখন আমাদের মত নিম্নবৃত্তদের খুব সমস্যায় পরতে হয়।

হিলি বাজারের পাইকারি ব্যবসায়ী স্বপন পাল আরটিভি নিউজকে বলেন, এক সপ্তাহের ব্যবধানে পাইকারি বাজারে প্রতি কেজি চালের দাম দুই থেকে চার টাকা বেড়েছে। বর্তমানে অটো মিলে চালের দাম বেশি। মিল মালিকরা বলছেন, ধানের দাম বেশি হওয়ায় চালের দাম বেশি হয়েছে। চালের দাম বাড়ার কারণে অনেক সময় ক্রেতাদের প্রশ্নের মুখে পরতে হচ্ছে। আমাদেরকে বেশি দামে কেনার কারণে বেশি দামে বিক্রি করতে হচ্ছে।

জেবি

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৪০৩০৭৯ ৩১৯৭৩৩ ৫৮৬১
বিশ্ব ৪,৪৩,৫৭,৬৭১ ৩,২৫,০৫,১৫৫ ১১,৭৩,৮০৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়