smc
logo
  • ঢাকা বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭

বাড়িতে ঘর তোলার জন্য বিদ্যালয়ের গাছ কেটে নিলো দুই ভাই

  টাঙ্গাইল প্রতিনিধি, আরটিভি নিউজ

|  ২১ সেপ্টেম্বর ২০২০, ০৮:২৬
Two brothers, cut down a school, rtv news
টাঙ্গাইলের বাসাইল উপজেলার কাঞ্চনপুর দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয়
টাঙ্গাইলের বাসাইল উপজেলার কাঞ্চনপুর দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের গাছ টেন্ডার ছাড়াই কর্তনের অভিযোগ ওঠেছে। জনি ও তারেক নামের দুই ভাই গেল ১৪ সেপ্টেম্বর ওই বিদ্যালয় মাঠের পাশ থেকে দুটি ইউক্যালিপটাস গাছ কেটে ফেলে। অভিযুক্তরা ওই এলাকার মৃত ইউসুফ আলীর ছেলে। 

স্থানীয়রা জানান, বিদ্যালয়ের পাশে থাকা দুটি ইউক্যালিপটাস গাছ কেটে বাড়িতে নিয়ে গেছে জনি ও তারেক। গাছগুলো প্রায় ১০ থেকে ১২ বছর আগে বিদ্যালয়ের পক্ষ থেকে রোপণ করা হয়েছিল। এর আগেও তারা ওই বিদ্যালয়ের পাশ থেকে কয়েকটি গাছ কর্তন করে। গাছগুলো কাটার কারণে বিদ্যালয়ের পরিবেশ অনেকটাই নষ্ট হয়ে গেছে।

বিদ্যালয়ের দপ্তরি জামিল খান বলেন, বিদ্যালয়ে গিয়ে দেখি দুটি গাছ কেটে ফেলেছে। পরে জানতে পারি গাছগুলো জনি ও তার ভাই তারেক কেটে বাড়িতে নিয়ে গেছে। বিষয়টি তাৎক্ষণিক বিদ্যালয়ের প্রধান শিক্ষককে জানানো হয়েছে।

অভিযুক্ত জনি মিয়া বলেন, বিদ্যালয়ের কিছু জমি আমার তালই দিয়েছে। পরে সেখানে আমার বাবা কয়েকটি গাছ রোপণ করে। বাড়িতে ঘর তোলার জন্য দুটি গাছ কেটেছি।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক জোবায়দা আক্তার আরটিভি নিউজকে বলেন, কাউকে না জানিয়ে তারা বিদ্যালয়ের দুটি গাছ কেটেছে। পরে বিষয়টি ম্যানেজিং কমিটিকে জানানো হয়েছে। মিটিং করে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সদানন্দ পাল আরটিভি নিউজকে বলেন, বিষয়টি আমার জানা নেই। তবে খোঁজ নিচ্ছি। খোঁজ নিয়ে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

জেবি

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৯৪৮২৭ ৩১০৫৩২ ৫৭৪৭
বিশ্ব ৪,১৫,৭০,৮৩১ ৩,০৯,৫৮,৫৪৬ ১১,৩৭,৭০৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়