logo
  • ঢাকা বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭

শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌ-রুটে ফেরি চলতে আরও ২ দিন লাগতে পারে  (ভিডিও)

  মুন্সীগঞ্জ প্রতিনিধি, আরটিভি নিউজ

|  ০৯ সেপ্টেম্বর ২০২০, ১৭:১৮ | আপডেট : ০৯ সেপ্টেম্বর ২০২০, ১৮:১৮
দীর্ঘ ৭ দিন ধরে বন্ধ রয়েছে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌ-রুটের ফেরি চলাচল। তবে ফেরি চলতে আরও ২ দিন লাগবে বলে জানিয়েছেন বিআইডব্লিউটিএ। 

এর আগে গত ৩ সেপ্টেম্বর সকাল সাড়ে ৭টা থেকে নাব্য সংকট ও প্রবল স্রোতের কারণে এ নৌ-রুটের ফেরি চলাচল বন্ধ রাখে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ। এ রুট বন্ধ থাকায় কর্তৃপক্ষের নির্দেশমতো বিকল্প রুট ব্যবহার করায় শিমুলিয়া ঘাটে যানবাহন সংখ্যা কম থাকলেও কাঁঠালবাড়ি ঘাটে ২ শতাধিক যানবাহন রয়েছে।

বিআইডব্লিউটিসি সহকারী উপ-মহাব্যবস্থাপক (এজিএম) শফিকুল ইসলাম জানান, চ্যানেলের মুখে প্রবল স্রোত রয়েছে। নাব্য সংকটে ড্রেজিং কাজ চালাচ্ছে বিআইডব্লিউটিএ। এখন বলা যাচ্ছে না ফেরি কবে চালু হচ্ছে। শিমুলিয়া ঘাটে তেমন যানবাহন নেই। তবে কাঁঠালবাড়ি ঘাটে প্রায় ২ শতাধিক যানবাহন রয়েছে পারাপারের অপেক্ষায়। 

---------------------------------------------------------------
আরও পড়ুন: শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌপথে ফেরি চলাচল বন্ধ, গাড়ির চাপ  পাটুরিয়ায়
---------------------------------------------------------------

বিআইডব্লিউটিএ ড্রেজিং (শিমুলিয়া) অতিরিক্ত প্রধান প্রকৌশলী সাইদুর রহমান জানান, সোজা চ্যানেলে সোজাসুজি পদ্মা সেতুর  ২৫ ও ২৬ নাম্বার পিলার এলাকায় নাব্য সংকটে ড্রেজিং কাজ চালানো হচ্ছে। গত ৭ দিনে ড্রেজারে দেড় লক্ষ ঘনমিটার বালি কাটা হয়েছে। পিলারের পশ্চিম ধার দিয়ে পদ্মা সেতুর একটি ড্রেজার কাজ করছে। আর পদ্মা সেতুর ড্রেজার তাদের সক্ষমতা অনুযায়ী প্রতিদিন ১০ হাজার ঘনমিটার করে ৫ দিনে সেতু এলাকায় ৫০ হাজার ঘনমিটার কাটার কথা থাকলেও ৭ দিন অতিবাহিত হলেও প্রবল স্রোতের কারণে তারা সামনে এগুতে পাড়ছে না। ফলে ড্রেজিংয়ে সময় বেশি লাগছে। ড্রেজিং কাজ সঠিক ভাবে চালানো গেলে আগামী ৩ দিনের মধ্যে চ্যানেল দিয়ে ফেরি চলতে পাড়বে।  

উল্লেখ্য, গত ৩ সেপ্টেম্বর সকাল সাড়ে ৭টা থেকে নাব্য সংকট ও প্রবল স্রোতের কারণে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌ-রুটের ফেরি চলাচল বন্ধ রাখে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ। এর আগে সন্ধ্যা ৬টা থেকে সকাল ৬টা পর্যন্ত ১২ ঘণ্টা ফেরি বন্ধ থেকে দিনের ১২ ঘণ্টা রো রো ফেরি বন্ধ রেখে ছোট ফেরি চলাচল করতো। 

আরও পড়ুন: কুড়িগ্রামে রেললাইনের পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ

এনএম/এসএস

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৬০৫৫৫ ২৭২০৭৩ ৫১৯৩
বিশ্ব ৩,৩৩,৪২,৯৬৫ ২,৪৬,৫৬,১৫৩ ১০,০২,৯৮৫
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়