• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

পাটুরিয়া ঘাটে গাড়ির চাপ আরও বেড়েছে (ভিডিও)

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ আরটিভি নিউজ

  ০৮ সেপ্টেম্বর ২০২০, ২১:৩১
পাটুরিয়া ঘাটে গাড়ির চাপ আরও বেড়েছে 
পাটুরিয়া ঘাটে গাড়ির চাপ আরও বেড়েছে  ।। ফাইল ছবি

পাটুরিয়া ঘাটে গাড়ির চাপ আরও বেড়েছে। গত কয়েকদিন ধরে নাব্যতা সংকটের কারণে, শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌপথে ফেরি চলাচল বন্ধ থাকায় গাড়ির চাপ বেড়েছে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে। যাত্রীবাহী ও জরুরি পণ্যবাহী গাড়িগুলোকে অগ্রাধিকার ভিত্তিতে পার করায় ঘাট এলাকায় আটকা পড়েছে পাঁচ শতাধিক পণ্যবাহী ট্রাক। এতে ভোগান্তিতে পড়েছেন ট্রাকের চালক ও সহযোগীরা।

আজ মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) দুপুরে ট্রাক টার্মিনালে ৩শ’, ঘাটের কাছে মহাসড়কে একশ’ এবং ঘাট থেকে ছয় কিলোমিটার দূরে উথলি সংযোগ সড়কে একশ’ পণ্যবাহী ট্রাক ফেরি পারাপারের অপেক্ষায় আটকা থাকতে দেখা গেছে। তবে যাত্রীবাহী গাড়ির তেমন চাপ নেই। যাত্রীবাহী ও জরুরি পণ্যবাহী গাড়িগুলোকে অগ্রাধিকার ভিত্তিতে পার করা হচ্ছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন সংস্থার (বিআইডব্লিউটিসি) আরিচা আঞ্চলিক কার্যালয়ের সহকারী মহাব্যবস্থাপক (মেরিন) আব্দুস সাত্তার বলেন, পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথেও নাব্যতা সংকট রয়েছে। গত ৩০ আগস্ট থেকে ফেরিগুলো বিকল্প পথে চলাচল করছে। এতে সময় কিছুটা বেশি লাগছে। তবে মূল চ্যানেলে নাব্যতা ফিরিয়ে আনতে সেখানে ড্রেজিং চলছে। আগামীকালের মধ্যে চ্যানেল দিয়ে ফেরি চলাচল করতে পারবে বলে আশা করছি। এই পথে ১৭টি ফেরি চালু রয়েছে। শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌপথের নাব্যতা ফিরে আসলে এবং পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথের মূল চ্যানেলে ফেরি চলাচল করতে পারলেও বিদ্যমান সমস্যার সমাধান হবে।

এসএ/ এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিআইডব্লিউটিএ-বিআইডব্লিউটিসির ক্রয় পরিকল্পনা উপস্থাপনের নির্দেশ
দৌলতদিয়ায় কর্মস্থলগামী মানুষের চাপ, নেই ভোগান্তি
চাকরি স্থায়ীর দাবিতে বিআইডব্লিউটিসির অস্থায়ী কর্মচারীদের মানববন্ধন 
ঈদে দৌলতদিয়া-পটুরিয়া নৌরুটে চলবে ২০ লঞ্চ ও ১৫ ফেরি
X
Fresh