logo
  • ঢাকা রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ৫ আশ্বিন ১৪২৭

মারা গেলো সেই মেছো বাঘটি

  পঞ্চগড় প্রতিনিধি, আরটিভি নিউজ

|  ০৭ সেপ্টেম্বর ২০২০, ১৩:৫৭ | আপডেট : ০৭ সেপ্টেম্বর ২০২০, ১৪:১২
Devangarh Union
ফাইল ছবি
পঞ্চগড়ের তেতুঁলিয়া উপজেলার দেবনগড় ইউনিয়নের সীমান্তবর্তী শিবচণ্ডী গ্রামে আটক করা বন বিড়ালটি অবশেষে মারা গেছে। গতকাল রোববার রাত আটটার দিকে ওই এলাকায় মারা গেছে বলে জানিয়েছেন পঞ্চগড় বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা আব্দুল হাই।

তিনি জানান, সোমবার বেলা ১১টার দিকে জেলা প্রানীসম্পদ কর্মকতার কার্যালয়ে ময়নাতদন্তের জন্য বনবিড়ালটিকে পৌঁছে দেওয়া হয়েছে। ময়নাতদন্ত শেষে লবণ দিয়ে সংরক্ষণ করে বিভাগীয় বন কর্মকর্তা দিনাজপুরের অধীনে পাঠানো হবে। সেখান থেকে প্রানীটির মৃতদেহ জাদুঘরে পাঠানো হবে বলে জানা গেছে।

পঞ্চগড়ে মেছো বাঘ মনে করে বনবিড়ালকে আটক করেছে গ্রামবাসী। ‘বাঘ এসেছে বাঘ দেখা গেছে’ এমন আতঙ্কের পর অবশেষে বনবিড়াল আটক করেছে এলাকাবাসী। রোববার দুপুরে জেলার তেঁতুলিয়া উপজেলার দেবনগর ইউনিয়নের সীমান্তবর্তী শিবচণ্ডি গ্রামের লোকজন এই বনবিড়ালটিকে আটক করে। সীমান্তবর্তী ওই চা বাগানে কর্মরত চা শ্রমিকরা মেছো বাঘ মনে করে এটিকে আটক করে।

পরে ওই গ্রামের সাবেক ইউপি সদস্য ইছামুলের বাড়ির সামনে একটি গাছের সঙ্গে বেঁধে রাখা হয়। এরপর বনবিভাগকে খবর দেওয়া হয়। বনবিভাগের কর্মকর্তারা এসে প্রাণীটিকে উদ্ধার করে পঞ্চগড় নিয়ে আসছেন। বাঘটিকে দেখার জন্য শত শত উৎসুক জনতা ওই বাড়িতে ভিড় করেছিল।

প্রসঙ্গত, এর আগে জেলার সদর উপজেলার সাতমেরা ইউনিয়নের মুহুরীজোত, সাহেবীজোত ও তেঁতুলিয়া উপজেলার দেবনগর ইউনিয়নের উষা পাড়া ও বাদিয়াজোত এলাকার পরিত্যক্ত চা বাগান ও জঙ্গলে বাঘের আতঙ্ক বিরাজ করেছিল। পরে গাজীপুর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাফারি পার্কের কর্মকর্তারা স্থানীয়দের সহযোগিতায় চা বাগান ও জঙ্গল পরিষ্কার করেন। কিন্তু সেখানে বাঘের কোনও সন্ধান পাননি।

জেবি

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৪৪২৬৪ ২৫০৪১২ ৪৮৫৯
বিশ্ব ৩,০১,২৬,০২০ ২,১৮,৭৪,৯৫৭ ৯,৪৬,৭১২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়