• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

ঝালকাঠিতে পানিবন্দি শতাধিক গ্রামের মানুষ, তলিয়ে গেছে মাছের ঘের (ভিডিও)

ঝালকাঠি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৩ আগস্ট ২০২০, ১১:৫৯
floods,
ছবি সংগৃহীত

ঝালকাঠির সুগন্ধা ও বিষখালী নদীর পানি বেড়ে যাওয়ায় শতাধিক গ্রামের কয়েক হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন। পানি ঢুকে পড়েছে বসতবাড়িসহ বিভিন্ন স্থাপনায়। শহর ও গ্রামের রাস্তাঘাট তলিয়ে যাওয়ায় পানি ভেঙে যাতায়াত করছেন স্থানীয় বাসিন্দারা।

বসতবাড়িতে পানি প্রবেশ করায় জেলার নদী তীরের বাসিন্দারা উঁচু স্থানে আশ্রয় নিয়েছেন। পানিতে তলিয়ে গেছে পানের বরজ, মাছের ঘের, ছোট বড় অসংখ্য পুকুর ও আমনের বীজতলা। ঘের ও পুকুর থেকে ভেসে গেছে বিভিন্ন প্রজাতির মাছ। নদীর পানি বেড়ে যাওয়ায় কাঁঠালিয়ার আমুয়া ও নলছিটির ষাইটপাকিয়া ফেরিঘাটের গ্যাংওয়ে তলিয়ে যান চলাচল বন্ধ রয়েছে।

ঝালকাঠি পানি উন্নয়ন বোর্ড জানায়, স্বাভাবিকের চেয়ে সুগন্ধা ও বিষখালী নদীতে চার-পাঁচ ফুট পানি বেড়েছে। বিপদ সীমার ৩৮ সেন্টিমিটার ওপর দিয়ে এসব নদীর পানি প্রবাহিত হচ্ছে। পাশাপাশি টানা বৃষ্টিতে পানি জমে দুর্ভোগ বাড়িয়ে দিয়েছে। নদীর পানি শহর ও নিন্মাঞ্চলের অন্তত শতাধিক গ্রামে ঢুকে পড়েছে। বিষখালী নদীর ভাঙা বেড়িবাঁধ দিয়ে পানি ঢুকে পড়েছে কাঁঠালিয়া ও রাজাপুর উপজেলার নদী তীরের গ্রামগুলোতে। এছাড়াও নলছিটি উপজেলার বিভিন্ন স্থানে পানিতে তলিয়ে গেছে বসতঘর, ফসলের ক্ষেত ও মাছের ঘের। এতে বিপাকে পড়েছেন কৃষক, শ্রমিক, দিনমজুর, মৎস্যজীবীসহ সাধারণ মানুষ।

জেলা সড়ক ও জনপথ কর্তৃপক্ষ জানায়, পানিতে কাঁঠালিয়া উপজেলার আমুয়া ও নলছিটির ষাইটপাকিয়া ফেরিঘাটের গ্যাংওয়ে তলিয়ে যানচলাচল বন্ধ রয়েছে।

আরও পড়ুন

এসএ/এম

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তীব্র তাপদাহে খেটে খাওয়া মানুষের পাশে ডিএমপি
‘আমাকে একটা ভোট কে দিলো সেই মানুষটাকেই খুঁজছি’
ঝালকাঠিতে হিটস্ট্রোকে যুবকের মৃত্যু
নিখোঁজের ৮ দিন পর নদী থেকে স্কুলছাত্রের মরদেহ উদ্ধার 
X
Fresh