• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

কোটালীপাড়ায় মৎস্য সপ্তাহ ও সাড়ে ৩ হাজার শিশুর জন্মদিন পালন

কোটালীপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি, আরটিভি নিউজ

  ২৭ জুলাই ২০২০, ১২:৪৭
Kotalipara celebrates Fisheries Week and birthdays for 3,500 children
গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় বাপার্ড এর আয়োজনে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে শোভাযাত্রা, ছবি: প্রতিনিধি

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে বঙ্গবন্ধু দারিদ্র্য বিমোচন ও পল্লী উন্নয়ন একাডেমি (বাপার্ড) এর আয়োজনে শোভাযাত্রা ও মাছের পোনা অবমুক্ত করা হয়েছে।

এ উপলক্ষে সোমবার বাপার্ড চত্বর থেকে একটি র‌্যালি শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় বাপার্ড চত্বরে এসে একটি আলোচনা সভায় মিলিত হয়। বাপার্ডে পরিচালক কৃষিবিদ মোঃ মাহমুদুন্নবীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বাপার্ডের মহাপরিচালক শেখ মোঃ মনিরুজ্জামান, উপ-পরিচালক তোজাম্মেল হক, আব্দুল গনি মিনা বক্তব্য রাখেন।

বাপার্ডের মহাপরিচালক শেখ মোঃ মনিরুজ্জামান বলেন, বিশ্বে মৎস্য উৎপাদনে বাংলাদেশ শীর্ষ স্থানের কাছে অবস্থান করছে। এই সাফল্যের অংশীদার হিসেবে বাপার্ড গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। ২০০৯ সাল থেকে এ পর্যন্ত বাপার্ড ২ হাজার ৬শত ৪০ জন মৎস্য চাষিকে বিভিন্ন মেয়াদে প্রশিক্ষণ দিয়েছে। আগামীতেও মৎস্য উৎপাদনে আমাদের কর্মকাণ্ড অব্যাহত থাকবে।

আলোচনা সভা শেষে বাপার্ডের লেকে রুই, কাতলা, মৃগেলসহ বিভিন্ন প্রকার মাছের পোনা অবমুক্ত করা হয়।

সাড়ে ৩ হাজার দরিদ্র শিশুর জন্মদিন পালন

কেক কেটে ও মোমবাতি জ্বালিয়ে গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় সাড়ে ৩ হাজার দরিদ্র শিশুর জন্মদিন পালন করা হয়েছে।

সোমবার ওয়ার্ল্ড ভিশন কোটালীপাড়া এপির আয়োজনে কমলকুঁড়ি বিদ্যানিকেতন হল রুমে সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে এ জন্মদিন অনুষ্ঠিত হয়। উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের মেডিকেল অফিসার সোহাগ হাওলাদার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন।

ওয়ার্ল্ড ভিশন কোটালীপাড়া এপির ম্যানেজার সিলভীয়া ডেইজীর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে কমলকুঁড়ি বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক সরওয়ার হোসেন তালুকদার, ওয়ার্ল্ড ভিশন কোটালীপাড়া এপির গ্রোগ্রাম অফিসার সুভাষ জয়ধর, পার্থ সারথি দেব, মনোরঞ্জন বাড়ৈ, আলবার্ট সরকার, সাংবাদিক গৌরাঙ্গ লাল দাস বক্তব্য রাখেন।

জন্মদিন অনুষ্ঠানে আগত স্কুলছাত্র অজিত বাড়ৈ বলেন, জন্মদিনের অনুষ্ঠান কি, এটা আমাদের আগে জানা ছিল না। এই অনুষ্ঠানে এসে আমরা জন্মদিন অনুষ্ঠানের আনন্দ উপভোগ করতে পেরেছি।

মেডিকেল অফিসার সোহাগ হাওলাদার বলেন, দরিদ্র এসব শিশুদের পরিবার আর্থিকভাবে অস্বচ্ছল থাকার কারণে তারা তাদের ছেলে-মেয়েদের জন্মদিন পালন করতে পারে না। তাই ওয়ার্ল্ড ভিশন তাদের জন্মদিন পালনের যে আয়োজন করেছে এ জন্য আমি তাদের ধন্যবাদ জানাই।

ওয়ার্ল্ড ভিশন কোটালীপাড়া এপির ম্যানেজার সিলভীয়া ডেইজী অনুষ্ঠানে আগত শিশুদের অঙ্গীকার করান, তারা যেন বড় হয়ে তাদের বিদ্যা, বুদ্ধি, জ্ঞান দিয়ে দেশ ও সমাজের উন্নয়নের জন্য কাজ করে।

অনুষ্ঠানে আগত সাড়ে ৩ হাজার শিশুর প্রত্যেককে উন্নত খাবার এবং জন্মদিনের উপহার সামগ্রী দেয়া হয়।
পি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
খিলগাঁওয়ে একইদিনে তিন শিশুর মৃত্যু
রাজধানীতে ছাদ থেকে পড়ে শিশুর মৃত্যু 
চাওয়াই নদীতে ডুবে ২ শিশুর মৃত্যু
গরমে শিশুর যত্নে যা করবেন
X
Fresh