• ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

ঢাকার যে ২৬ হোটেল-রেস্তোরাঁয় মূল্যছাড় পাবে পুলিশ

আরটিভি নিউজ

  ১৪ মে ২০২৪, ১৬:৩১
ফাইল ছবি

ঢাকা অঞ্চলের ২৬টি হোটেল ও রেস্টুরেন্টে থাকা-খাওয়ার জন্য বিশেষ মূল্যছাড় পাবেন পুলিশ সদস্যরা। এর মধ্যে ১৪টি রেস্তোরাঁ ও ১২টি হোটেল রয়েছে। এসব হোটেল সর্বনিম্ন ৫০ শতাংশ ও রেস্তোরাঁয় খাওয়ার ক্ষেত্রে ২০ শতাংশ ছাড় পাবেন পুলিশ সদস্যরা।

মঙ্গলবার (১৪ মে) ট্যুরিস্ট পুলিশের ঢাকা অঞ্চলের এসপি নাইমুল হক এসব তথ্য নিশ্চিত করেছেন।

এসপি নাইমুল হক বলেন, বিভিন্ন প্রয়োজনে বিভিন্ন অঞ্চল থেকে পুলিশ সদস্যদের ঢাকায় আসতে হয় এবং রাত যাপন করতে হয়। সরকারিভাবে তাদের যে ভাতা দেওয়া হয়, সেটি প্রয়োজনের তুলনায় খুবই কম। তাই হোটেল ও রেস্টুরেন্টের সঙ্গে চুক্তি থাকলে দেখা যায়, তারা একটু কম খরচে থাকা-খাওয়ার সুযোগ পান। এতে পুলিশ সদস্যদের সুবিধা হয়।

ট্যুরিস্ট পুলিশের ঢাকা অঞ্চলের এ কর্মকর্তা আরও বলেন, এটা অনেকটা করপোরেট চুক্তির মতোই। হোটেল-রেস্টুরেন্ট কর্তৃপক্ষ বিভিন্ন গ্রুপকে এ ধরনের প্রস্তাব করে থাকে। পুলিশ সদস্যদের জন্যও তারা এই প্রস্তাব করেছে। কক্সবাজার, সিলেটসহ বিভিন্ন অঞ্চলের হোটেল ও রেস্টুরেন্টের সঙ্গে পুলিশের এ ধরনের চুক্তি রয়েছে। ঢাকা অঞ্চলে হয়তো কিছুদিন হলো শুরু হয়েছে। সরকারি প্রয়োজনে এবং দায়িত্ব পালনের জন্য এলে পুলিশ সদস্যরা এ ধরনের সুবিধা পাবেন। এ ক্ষেত্রে অবশ্যই পুলিশ সদস্যদের পরিচয়পত্র দেখাতে হবে।

ওই ২৬ হোটেল-রেস্তোরাঁ হলো-

মন্তব্য করুন

daraz
  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মেয়েকে হত্যার পর কাঁথা দিয়ে মরদেহ লুকিয়ে রাখেন সৎ মা
‘জীবনযুদ্ধে আমি পরাজিত’ স্ট্যাটাস দিয়ে শিক্ষকের আত্মহত্যা
যুক্তরাষ্ট্রের বাসিন্দার ভাড়া করা ফ্ল্যাটে ওঠেন এমপি আনার: পশ্চিমবঙ্গ পুলিশ
এমপি আনারের মরদেহ উদ্ধার হয়নি: কলকাতা পুলিশ
X
Fresh