• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

মহাখালী টার্মিনালে বাস সংকটে ম্লান বাড়ি ফেরার খুশি

আরটিভি নিউজ

  ০৯ এপ্রিল ২০২৪, ১৬:১৯
মহাখালী বাস টার্মিনালে বাসের অপেক্ষায় দাঁরিয়ে আছেন যাত্রীরা। ছবি : সংগৃহীত

বাস সংকটের কারণে রাজধানীর মহাখালী বাস টার্মিনালে চরম ভোগান্তিতে পড়েছেন ঈদে ঘরমুখো যাত্রীরা। টিকিট কেটেও ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকতে হচ্ছে বাসের অপেক্ষায়। যথাসময়ে টার্মিনালে ঢুকছে না দূরপাল্লার কোনো বাসই। ঈদে বাড়ি ফেরার আনন্দ মিইয়ে যাত্রীদের চোখে-মুখে বিরক্তির ছাপ স্পষ্ট।

মঙ্গলবার (৯ এপ্রিল) দুপুরে মহাখালী বাস টার্মিনালে সরেজমিনে গিয়ে দেখা যায়, ঈদে বাড়ি ফেরার উদ্দেশে অসংখ্য মানুষ জড়ো হয়েছেন টার্মিনালে। কিন্তু বাস কম থাকায় ভোগান্তির মুখে পড়েছেন তারা।

পরিবহন সংশ্লিষ্টরা বলছেন, যে গাড়িগুলো ঢাকা ছেড়ে গিয়েছিল মহাসড়কে যানজটের কারণে সেগুলো যথাসময়ে ফিরতে পারছে না। তাই বাস সংকট দেখা দিয়েছে।

অনন্যা পরিবহনের কাউন্টার ম্যানেজার সেলিম আহমেদ বলেন, রাতে যে বাসগুলো ছেড়ে গিয়েছিল, সেগুলো জ্যামের কারণে যথাসময়ে ফেরত আসতে পারছে না। তাই বাসের সংকট দেখা দিয়েছে। এছাড়া আজ যাত্রীর চাপও অনেক। তাই বাস ছাড়তে কিছুটা বিলম্ব হচ্ছে।

এ সময় কথা হয় তুহিন নামে অপেক্ষারত এক যাত্রী সঙ্গে। তিনি বলেন, নির্ঝঞ্জাট বাড়ি ফেরার জন্য সকাল সকাল কাউন্টারে এসে টিকিট কেটেছি। কিন্তু এখন দেখছি বাসই নেই। কাউন্টার থেকে বলছে বাস আসতে সময় লাগবে। এভাবে আর কতক্ষণ অপেক্ষা করতে হবে কে জানে।

রেজা নামে আরেক যাত্রী বলেন, সকালে এসে টিকিট কেটেছি কিন্তু বাসের দেখা পাচ্ছি না। কখন বাস ছাড়বে, কখন বাড়ি ফিরব, কিছুই জানি না।

মন্তব্য করুন

daraz
  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ১০ কিলোমিটার এলাকাজুড়ে যানজট
এবার ঈদযাত্রায় যানজট ও দুর্ঘটনা কম হয়েছে : বিআরটিএ চেয়ারম্যান
যানজট না থাকলেও পরিবহনে অতিরিক্ত ভাড়া আদায়, দুর্ভোগে যাত্রীরা
রাজধানীর রাস্তা ফাঁকা, গণপরিবহন হাতেগোনা
X
Fresh