• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

কার পার্কিংয়ে দোকান থাকতে পারবে না : মেয়র আতিক

আরিটিভি নিউজ

  ০৬ এপ্রিল ২০২৪, ২২:১৯
ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম
ছবি : সংগৃহীত

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, ভবনের কার পার্কিংয়ে কোনও দোকান বা বাজার থাকতে পারবে না এটি হচ্ছে আরেকটি মরণফাঁদ। আমরা কেউ মরণফাঁদ দেখতে চাই না।

শনিবার (৬ এপ্রিল) বিকালে রাজধানীর একটি হোটেলে ‘অগ্নি প্রতিরোধ ও নিরাপত্তা : আমাদের সম্প্রদায়কে রক্ষা করা শীর্ষক গোলটেবিল বৈঠক তিনি এ কথা বলেন।

মেয়র আতিক বলেন, কমার্শিয়াল বিল্ডিংয়ের নিচে দেখেছি কার পার্কিং। ভবনের কার পার্কিংয়ে কোনও শপিং মল বা বাজার থাকতে পারবে না।

তিনি বলেন, এ ধরনের আন্ডারগ্রাউন্ড শপিং মলে যদি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে, সেক্ষেত্রে কারও দ্রুত সরে যাওয়ার সুযোগ নেই। ধোঁয়ায় বেশিরভাগ মানুষ মারা যাবে। মরণফাঁদ আমরা কেউ দেখতে চাই না।

মেয়র আতিকুল ইসলাম বলেন, ঈদের ছুটিতে বাড়ি যাওয়ার সময় বা স্কুল, অন্য কোনও প্রতিষ্ঠানের যেসব স্থানে মশার প্রজনন হবে, যেমন-বাথরুমের কমোড, ফুলের টব অবশ্যই ঢেকে রেখে যেতে হবে। এছাড়া ভবনের ফুলের টব বা রঙের খালি কৌটা যদি থাকে, এগুলো ঢেকে যেতে হবে। না হলে এসব স্থানে এডিস মশার প্রজনন হবে।

তিনি আরও বলেন, স্বাস্থ্য নিরাপদ ও সুস্থ রাখতে প্রত্যেকের বাসাবাড়ি ও বিভিন্ন প্রতিষ্ঠানের যেসব স্থানে স্বচ্ছ পানি জমে, সেটা যাতে না হয়, সেজন্য সবাইকে বিশেষ নজর দিতে হবে।

মেয়র বলেন, শহরকে বাঁচাতে দখল এবং দূষণ রোধে কঠিন সিদ্ধান্ত নিতে হবে। এসবের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

মন্তব্য করুন

daraz
  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজধানীর বাড্ডায় দীর্ঘ লোডশেডিং, ভোগান্তিতে এলাকাবাসী
তাপদাহের মধ্যে পানি সংকট রাজধানীর বিভিন্ন এলাকায়
রাত ১১টার পর চায়ের দোকান বন্ধ করার নির্দেশ
রাজধানীতে ৩৫ হাজার রিকশাচালক পাচ্ছেন ছাতা ও খাবার স্যালাইন 
X
Fresh