• ঢাকা শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ২৯ চৈত্র ১৪৩০
logo

সেই দুই রেস্টুরেন্টের মালিক গ্রেপ্তার

আরটিভি নিউজ

  ০৪ এপ্রিল ২০২৪, ১২:৫৯
রেস্টুরেন্ট
সংগৃহীত

রাজধানীর বেইলি রোডের গ্রিন কোজি কটেজের আগুনের ঘটনায় এবার দুই রেস্টুরেন্টের মালিকসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

তারা হলেন— ফুকো রেস্টুরেন্টের মালিক আবদুল্লাহ আল মতিন, জেস্টি রেস্টুরেন্টের মালিক মোহর আলী ওরফে পলাশ ও ভবনের তত্ত্বাবধায়ক নজরুল ইসলাম খান। এ পর্যন্ত মোট ৬ জনকে গ্রেপ্তার করা হলো।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) মামলার তদন্ত তদারক কর্মকর্তা সিআইডির বিশেষ পুলিশ সুপার (ঢাকা মেট্রো দক্ষিণ) মো. আনিচুর রহমান এ তথ্য নিশ্চিত করে বলেন, রাজধানীর বেইলি রোড ও শান্তিনগর এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

এর আগে ১১ মার্চ হোটেল ও রেস্তোরাঁয় হয়রানিমূলক অভিযান বন্ধ চেয়ে হাইকোর্টে রিট আবেদন করেন হোটেল ও রেস্টুরেন্টে মালিকরা। রিটের পর মঙ্গলবার (১২ মার্চ) হোটেল ও রেস্তোরাঁয় হয়রানিমূলক এলোমেলো অভিযান না করে আইন অনুযায়ী অভিযান পরিচালনার নির্দেশনা দিয়েছেন হাইকোর্ট। সেই সঙ্গে আইন অনুযায়ী যারা রেস্তোরাঁ পরিচালনা করছেন তাদের হয়রানি করা কেন অবৈধ নয় তা-ও জানতে চেয়ে রুল জারি করা হয়েছে।

২৯ ফেব্রুয়ারি রাতে আগুনের ঘটনায় ৪৬ জন মারা যান। তাদের মধ্যে ১৮ জন নারী ও ৮ শিশু। গ্রিন কোজি কটেজ নামের সাততলা ওই ভবনের একটি তলা ছাড়া বাকি সব কটি তলায় রেস্তোরাঁ ছিল।

এ ঘটনায় জড়িত অভিযোগে প্রথমে তিনজনকে গ্রেপ্তার করা হয়। তারা হলেন- চুমুক নামের একটি খাবার দোকানের মালিক আনোয়ারুল হক ও শফিকুর রহমান এবং কাচ্চি ভাই নামের আরেকটি খাবারের দোকানের ব্যবস্থাপক জয়নুদ্দিন জিসান।

মন্তব্য করুন

daraz
  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
প্রতারণা করে গড়া অর্থ-সম্পদ সব ফ্রিজ হবে : সিআইডি প্রধান
১১ দিন পর নাজমুলের মরদেহ পেল পরিবার
অবশেষে সাংবাদিক বৃষ্টির মরদেহ বুঝে পেল পরিবার
ডিএনএ পরীক্ষায় সেই অভিশ্রুতির পরিচয় শনাক্ত
X
Fresh