• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

যে কারণে এবার খলিলও বাড়ালেন গরুর মাংসের দাম

আরটিভি নিউজ

  ২১ মার্চ ২০২৪, ২২:৫২
গরুর মাংস
ছবি : সংগৃহীত

প্রথম রোজার দিন থেকে গরুর মাংস কেজিতে ৫৯৫ টাকায় বিক্রি শুরু করেন শাহজাহানপুরের মাংস ব্যবসায়ী খলিলুর রহমান। ঘোষণা ছিল রমজান মাসের ২৫ তারিখ পর্যন্ত তিনি এ দামে বিক্রি করবেন। কিন্তু ১০ রোজা শেষ হওয়ার আগেই গরুর মাংসের দাম কেজিপ্রতি ১০০ টাকা বাড়িয়ে দিয়েছেন খলিল।

বৃহস্পতিবার (২১ মার্চ) বিকেলে একটি গণমাধ্যমকে মূল্যবৃদ্ধির বিষয়টি নিশ্চিত করেন তিনি।

খলিলুর রহমান বলেন, ‘খামার থেকে যে দামে গরু কিনতে হচ্ছে, তাতে ৫৯৫ টাকা দরে মাংস বিক্রি করে পোষাতে পারছিলাম না। লোকসানে পড়তে হচ্ছে। ক্রেতাদের ভিড় অনেক। বাধ্য হয়ে মাংসের দাম কেজিতে ১০০ টাকা বাড়াতে হয়েছে। এখন থেকে প্রতি কেজি গরুর মাংস ৬৯৫ টাকায় পাওয়া যাবে।’

তিনি বলেন, ‘আগে কিছুটা কম দামে গরু কিনতে পারছিলাম। কিন্তু এখন আর আগের দামে গরু পাচ্ছি না। আমার নিজের যেহেতু খামার নেই, তাই বাড়তি দামে গরুর কেনা হলে মাংসের দাম না বাড়িয়ে উপায় থাকে না। আমি ভেবেছিলাম, বর্ডার খুলে দেওয়া হবে। ভারত থেকে গরু আমদানি করা হবে। আর তাতে কম দামে গরু পাওয়া যাবে। সেটা করা হলে আগের দামে মাংস বিক্রি করা সম্ভব হতো। কিন্তু তা না হওয়ায় নানামুখী চাপে আছি।’

বাজারে কেজিপ্রতি গরুর মাংস যখন ৭০০ থেকে ৭৫০ টাকায় বিক্রি হচ্ছিল, তখন ৫৯৫ টাকায় মাংস বিক্রির ঘোষণা দিয়ে ব্যাপক সাড়া ফেলেন খলিলুর রহমান। রাজধানীর বিভিন্ন এলাকা থেকে মানুষ লাইনে দাঁড়িয়ে তার দোকান থেকে মাংস কেনা শুরু করে।

এরই ধারাবাহিকতায় রোজার প্রথম দিনেই খলিলের বেচাবিক্রির পরিমাণ ছাড়িয়ে যায় অর্ধকোটি টাকা। তবে সব রেকর্ড ভেঙে যায় গত শুক্রবার। সেদিন তিনি ৫০টি গরু জবাই করে কোটি টাকার গরুর মাংস বিক্রি করেন বলে জানা গেছে।

মন্তব্য করুন

daraz
  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গরুর মাংস আমদানি নিয়ে বিরোধ, যা বলছে খামারিরা
প্রায় প্রতিদিনই বেশির ভাগ মানুষ গরুর মাংস দিয়ে ভাত খাচ্ছে : হানিফ
৫৫০ টাকায় গরুর মাংস বিক্রি করছে ছাত্রলীগ
ঈদের দুপুরে মুখরোচক গরুর ভুনা মাংস
X
Fresh