• ঢাকা বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
logo

রাজধানীর বিভিন্ন রেস্তোরাঁয় অভিযান

আরটিভি নিউজ

  ০৩ মার্চ ২০২৪, ২২:৫১
রাজধানী, রেস্তোরাঁ, ধানমন্ডি
ছবি : সংগৃহীত

রাজধানীর বেইলি রোডে গ্রিন কোজি কটেজ ভবনে আগুন লেগে ৪৬ জন মারা যাওয়ার পর রাজধানীজুড়ে রেস্তোরাঁয় অভিযান শুরু করেছে পুলিশ। অনিয়ম, অব্যবস্থাপনা দেখা গেলেই সতর্ক করা বা আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

রোববার (৩ মার্চ) কেবল ধানমন্ডিতেই ১৫টি রেস্তোরাঁয় অনিয়ম ও অব্যবস্থপনার অভিযোগে ১৯ জনকে আটক করা হয়েছে। তবে পুরো রাজধানীতে আটক করা হয়েছে ৩৫ জনকে।

এ তথ্য নিশ্চিত করেছেন ঢাকা মহানগর অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম) ড. খন্দকার মহিদ উদ্দিন।

ঢাকা মহানগর অতিরিক্ত পুলিশ কমিশনার বলেন, রাজধানীর বিভিন্ন রেস্তোরাঁয় অভিযান চালানো হচ্ছে। প্রতিষ্ঠানের অনুমোদন আছে কি না, নিরাপদ স্থানে গ্যাস সিলিন্ডার ব্যবহার করছে কিনা, নিরাপত্তা ব্যবস্থা কতটুকু, অগ্নিনির্বাপন যন্ত্র এবং ঝুঁকির বিষয়টি দেখা হচ্ছে।

ড. খন্দকার মহিদ উদ্দিন বলেন, রোববার রাত ১০টা পর্যন্ত ৩৫ জনকে আটক করা হয়েছে। যাদের আটক করা হয়েছে, তাদের মধ্যে কয়েকটি রেস্তোরাঁর ব্যবস্থাপকও রয়েছেন। এ ছাড়া যেসব রেস্তোরাঁয় ছোটখাট অনিয়ম পাওয়া গেছে মুচলেকা রেখে তাদের সতর্ক করা হয়েছে।

পুলিশের মাঠ পর্যায়ের কর্মকর্তারা বলছেন, নিয়ম মেনে হোটেল-রেস্তোরাঁ চালানো হচ্ছে কি না আগে সেভাবে পুলিশের পক্ষ থেকে অভিযান চালানো হয়নি। এ কারণে সতর্কতার সঙ্গে কাজ করছেন পুলিশ সদস্যরা।

মন্তব্য করুন

daraz
  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সালমানের বাড়িতে হামলাকারীর মৃত্যু পুলিশ হেফাজতে, পরিবারের দাবি হত্যা
রাজধানীতে ট্রাকের ধাক্কায় রিকশাচালক নিহত
ডিএমপির মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ৩১
চুরি করে চাকরি হারান মিল্টন সমাদ্দার
X
Fresh