• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

বেইলি রোড ট্রাজেডি

চার আসামির দুইদিনের রিমান্ড মঞ্জুর 

আরটিভি নিউজ

  ০২ মার্চ ২০২৪, ১৯:১৯
বেইলি রোডে পুড়ে যাওয়া এই ভবনটি
ছবি : সংগৃহীত

রাজধানীর বেইলি রোডে 'গ্রিন কোজি কটেজ' ভবনে অগ্নিকাণ্ডের ঘটনায় গ্রেপ্তার চারজনের দুইদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শনিবার (২ মার্চ) সন্ধ্যায় পুলিশের আবেদনের প্রেক্ষিতে এ রিমান্ড মঞ্জুর করেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নুরুল হুদা চৌধুরী। গ্রেপ্তার আসামিদের আদালতে হাজিরের পর ৭ দিনের রিমান্ড চাওয়া হয়েছিল পুলিশের পক্ষ থেকে। মামলার তদন্ত কর্মকর্তা রমনা থানার পরিদর্শক আবু আনসারি এ আবেদন করেছিলেন।

গ্রেপ্তার আসামিরা হলেন ভবনটির নিচতলায় অবস্থিত চুমুক রেস্টুরেন্টের দুই মালিক আনোয়ারুল হক ও শফিকুর রহমান রিমন, দোতলায় অবস্থিত কাচ্চি ভাই রেস্টুরেন্টের ম্যানেজার জয়নুদ্দিন জিসান এবং ভবনের ম্যানেজার মুন্সি হামিমুল আলম বিপুল।

শুক্রবার চুমুক রেস্টুরেন্টের দুজন মালিক আনোয়ারুল হক, শাকিল আহমেদ রিমন, কাচ্চি ভাই রেস্টুরেন্টের ম্যানেজার জয়নুদ্দিন জিসানকে আটক করে ঢাকা মহানগর (ডিএমপি) পুলিশ। পরে ওইদিন রাতেই মামলা দায়ের করে শনিবার ভবনের ম্যানেজার হামিমুল হক বিপুলকে আটক করে রমনা থানা পুলিশ।

মামলায় অবহেলাজনিত হত্যাকাণ্ডসহ আরও কিছু আইনের ধারা উল্লেখ রয়েছে। মামলায় আসামির কোনও সংখ্যা উল্লেখ না থাকলেও ভবনের মালিক আমিন মোহাম্মদ গ্রুপ কর্তৃপক্ষকে অভিযুক্ত করা হয়েছে বলে জানা গেছে। চারজনকে গ্রেপ্তার ছাড়াও তথ্য জানতে হেফাজতে নেওয়া হয়েছে আরও কয়েকজনকে।

এর আগে বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাত ৯টা ৫০ মিনিটের দিকে রাজধানীর বেইলি রোডে 'গ্রিন কোজি কটেজ' নামে ওই ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এ ঘটনায় এ পর্যন্ত ৪৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন আছেন আরও কয়েকজন।

মন্তব্য করুন

daraz
  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গাজীপুরে তুলার গুদামে অগ্নিকাণ্ড
পেছাল তদন্ত প্রতিবেদন দাখিলের তারিখ
রিমান্ডে ট্রান্সকমের ৩ কর্মকর্তা
রাজশাহী নগরীর নিউ মার্কেটের একটি দোকানে আগুন
X
Fresh