• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

ময়নাতদন্তে জানা গেল পরিবেশ অধিদপ্তরের পরিচালক ও স্ত্রীর মৃত্যুর কারণ

আরটিভি নিউজ

  ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ০৩:১৩
পরিবেশ অধিদপ্তরের পরিচালক সৈয়দ নজমুল আহসান ও তার স্ত্রী নাহিদ বিনতে আলম
ছবি : সংগৃহীত

পরিবেশ অধিদপ্তরের (ঢাকা অঞ্চল) পরিচালক সৈয়দ নজমুল আহসান (৫৬) ও তার স্ত্রী নাহিদ বিনতে আলমের (৪৮) রহস্যজনক মৃত্যুর পর ময়নাতদন্তের প্রতিবেদন জমা দিয়েছে পুলিশ।

ময়নাতদন্তের প্রতিবেদনে জানা যায়, অতিরিক্ত অ্যালকোহল (মদ) পান করায় তাদের মুত্য হয়েছে। পরিবেশ অধিদপ্তরের (ঢাকা অঞ্চল) পরিচালক সৈয়দ নজমুল আহসান ও তার স্ত্রী নাহিদ বিনতে আলমের পরিবার সূত্রও গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

অতিরিক্ত অ্যালকোহল সেবন করার কারণে তাদের মৃত্যু হয়েছে বলে পুলিশের প্রস্তুত করা সুরতহাল প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

এরপরও মৃত্যুর সঠিক কারণ নির্ণয়ে মরদেহ শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে মর্গে পাঠানো হয়। সুরতহালে নজমুল আহসানের ভাই সৈয়দ আবুল হাসনাতকে মরদেহ শনাক্তকারী হিসেবে উল্লেখ করা হয়েছে।

সুরতহালকালে মৃতের শরীরে ছিল চেক লুঙ্গি ও গায়ে ছিল হালকা বেগুনি রঙের হাফ পলো শার্ট। সুরতহালকালে মৃত সৈয়দ নজমুল আহসানের উভয় চোখ অর্ধখোলা ছিল বলে উল্লেখ করে পুলিশ।

মামলা ও সুরতহাল প্রতিবেদন সূত্রে জানা যায়, সৈয়দ নজমুল আহসান ১৯৯৬ সালে সরকারি চাকরিতে যোগদান করে পরিবেশ অধিদপ্তরের বিভিন্ন পদে কর্মরত ছিলেন। তার গ্রামের বাড়ি মাগুরা সদরের পুকুরিয়ায়। তিনি রাজধানীর মিরপুর-২ সরকারি অফিসার্স কমপ্লেক্সের ২নং ভবনের বি-৮ ফ্ল্যাটে সপরিবারে বসবাস করতেন।

মৃত্যুর পর নাহিদ বিনতে আলমের প্রত্যয়নপত্রে উল্লেখ করা হয়েছে, তিনি বিএসএমএমইউয়ের আইসিইউও-১ এ চিকিৎসাধীন ছিলেন। ২১ ফেব্রুয়ারি রাত ৭টা ২০ মিনিটে তাকে সেখানে ভর্তি করা হয়। আর বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সকাল ৭টা ৫০ মিনিটে মারা যান তিনি।

তার মৃত্যুর প্রত্যয়নপত্রে কারণ হিসেবে অতিরিক্ত মাদক সেবনের কথা উল্লেখ করা হয়।

নজমুল আহসানের স্ত্রী নাহিদ বিনতে আলম গৃহিণী ছিলেন। স্বামীর সঙ্গেই মিরপুর-২ সরকারি অফিসার্স কোয়াটারে থাকতেন। এ ঘটনায় মিরপুর মডেল থানায় পরিবারের পক্ষ থেকে পৃথক দুটি অপমৃত্যুর মামলা করা হয়েছে।

উল্লেখ, বুধবার (২১ ফেব্রুয়ারি) শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে মারা যান সৈয়দ নজমুল আহসান এবং বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) তার স্ত্রী নাহিদ বিএসএমএমইউতে চিকিৎসাধীন অবস্থায় সকালে মারা যান।

মন্তব্য করুন

daraz
  • রাজধানী এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মায়ের বান্ধবীকে বিয়ে, অন্তরঙ্গ ছবি প্রকাশ করে যা লিখলেন বিরসা
সড়কে ঝরল কর্মসংস্থান অফিসের সহকারী পরিচালকের প্রাণ
ঘরে বসেই করা যাবে ডেঙ্গু পরীক্ষা, খরচ ১২০ টাকা
বুয়েটের ছাত্রকল্যাণ পরিচালককে অব্যাহতি
X
Fresh